তারিখ : ০৭ জুন ২০২০, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

২ হাজার ডাক্তার নিয়োগে বিডিএস স্বাস্থ্য ক্যাডাররা বঞ্চিত

প্রধানমন্ত্রীর নির্দেশে ২ হাজার ডাক্তার নিয়োগে বিডিএস স্বাস্থ্য ক্যাডাররা বঞ্চিত  
[ভালুকা ডট কম : ০১ মে]
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে করোনা ভাইরাস জনিত কারনে চিকিৎসা সেবার মান উন্নয়নের জন্য দুই হাজার ডাক্তার নিয়োগ করার জন্য নির্দেশনা প্রদান করেন। ৩৯তম (বিশেষ) বিসিএস পরীক্ষায় উর্ত্তীণ এমবিবিএস/বিডিএস ডিগ্রীধারীরা বিসিএস স্বাস্থ্য ক্যাডারে চূড়ান্তভাবে নির্বাচিত হওয়ার পরেও পদ শূন্যতার কারনে নিয়োগ বঞ্চিত ছিলেন।

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশের পর বিসিএস উর্ত্তীণ প্রার্থীরা আশায় বুক বেধে ছিলেন। কিন্তু গত ৩০ এপ্রিল ২০২০ বাংলাদেশ সরকারি কর্ম কমিশন পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ.ই.ম নেছার উদ্দিন স্বাক্ষরিত ফলাফলে দেখা যায় ইতিপূর্বে নন-ক্যাডার হিসাবে নিয়োগ প্রাপ্ত ৫৬৪ জন সহ দুই হাজার শুধুমাত্র এমবিবিএস প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। একই যোগ্যতা থাকা সত্বেও এবং একই পরীক্ষায় উর্ত্তীণ বিডিএস (নিয়োগ বঞ্চিত) কাউকে এই দুই হাজার পদে নিয়োগ দেওয়া হয় নাই। এতে করে নিয়োগ বঞ্চিত প্রায় ২৫০জন বিডিএস ডাক্তার চরম হতাশায় ভোগছেন। শুধু তাই নয় ইতিপূর্বে ৫৬৪জন নন ক্যাডার পদে নিয়োগ দানের সময় বিডিএস প্রার্থীদের পক্ষ থেকে কাউকে নিয়োগ দেওয়া হয় নাই। এই পদক্ষেপ বিমাতা সূলভ আচরণ।

৩৯তম বিশেষ বিসিএস পরীক্ষায় (স্বাস্থ্য) প্রথম শ্রেণীর পদে নিয়োগ লাভের সকল যোগ্যতা থাকার পরেও বিডিএস প্রার্থীদের নিয়োগ প্রদান না করায় উর্ত্তীণ প্রার্থীদের পরিবারের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রী সহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট আনুপাতিক হারে বিডিএস প্রার্থীদের নিয়োগ দানের জোর দাবী জানিয়েছেন। শুধু তাই নয় আগামীতে নতুন চাহিদার ভিত্তিতে ৩৯তম বিসিএস এর নন ক্যাডার পদে পুনরায় নিয়োগের সময় বিডিএস প্রার্থীদের মধ্য হতে যথাযথ নিয়োগ বিধি অনুসরন করে নতুন প্রার্থী নিয়োগের সুপারিশ প্রদানের সময় আনুপাতিক হারে বিডিএস প্রার্থীদের বিষয়টি সদয় বিবেচনা রাখার জন্য বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের যথাযথ উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর জোর দাবী জানিয়েছেন নিয়োগ বঞ্চিত পরিবারের সদস্যরা। মাননীয় প্রধানমন্ত্রী সহ যথাযথ কর্তৃপক্ষ বিষয়টি গুরুত্ব সহ বিবেচনায় নেওয়ার জন্য উর্ত্তীণ প্রার্থীরা এবং তাদের পরিবারের সদস্যরা মানবিক কারণে জোর দাবী জানিয়েছেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই