তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তামাকবিরোধী আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ

তামাকবিরোধী আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ
[ভালুকা ডট কম : ০২ মে]
তামাক কোম্পানির কারসাজি সম্পর্কে তরুণদের অবহিত করা এবং তামাক কোম্পানির অপতৎপরতা মোকাবিলায় তরুণদের উদ্বুদ্ধ করতে ভিজুয়াল ডিজাইন (memes, GIFs,ডিজিটাল স্টিকার, পোস্টার, ইনফোগ্রাফিক ও শর্ট ভিডিও) প্রতিযোগিতা আয়োজন করেছে স্টপ (স্টপিং টোব্যাকো অরগানাইজেশন্স অ্যান্ড প্রোডাক্টস)-এর সহযোগী গ্লোবাল সেন্টার ফর গুড গভরন্যান্স ইন টোব্যাকো কন্ট্রোল (জিজিটিসি)।

তামাক কোম্পানি কিভাবে তথ্য বিকৃতির মাধ্যমে তাদের প্রাণঘাতী পণ্য বিক্রয় করে তার ওপর  ভিজুয়াল ডিজাইন তৈরি করে আগামী ২০ মে, ২০২০ তারিখের মধ্যে জমা দেয়ার আহ্বান জানিয়েছে থাইল্যান্ডভিত্তিক সংগঠনটি।

এবারের বিশ্ব তামাকমুক্ত দিবসের প্রতিপাদ্য: “তরুণদের তামাক কোম্পানির কারসাজি থেকে রক্ষা করা এবং তামাক ও নিকোটিন ব্যবহার থেকে বিরত রাখা” কে কেন্দ্র করে প্রতিযোগিতাটি আয়োজন করা হয়েছে। সকলের জন্য উন্মুক্ত ‘তামাক কোম্পানির কারসাজি উন্মোচন করি, আগামী প্রজন্মকে বাঁচাই’ শীর্ষক ২০২০ গ্লোবাল মিডিয়া কম্পিটিশন এ বিজয়ী অংশগ্রহণকারীদের জন্য রয়েছে ৫ হাজার মার্কিন ডলার পর্যন্ত পুরস্কার জেতার সুযোগ।

এছাড়াও বিজয়ী প্রতিযোগীদের জন্য আগামী ০২-০৪ সেপ্টেম্বর, ২০২০ ব্যাংককে অনুষ্ঠেয় এশিয়া প্যাসেফিক কনফারেন্স অন টোব্যাকো অর হেলথ (অ্যাপাক্ট) অনুষ্ঠানে ডিজাইন উপস্থাপন করার সুযোগ রয়েছে। তামাকবিরোধী সংগঠন প্রজ্ঞা (প্রগতির জন্য জ্ঞান) এই প্রতিযোগিতার বাংলাদেশ কান্ট্রি পার্টনার।

প্রতিযোগিতায় অংশ নিতে www.ggtc.world/exposetobacco এই ঠিকানায় নিবন্ধন করতে হবে।

বার্তা প্রেরক
মেহেদি হাসান
প্রজ্ঞা




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পাঠক মতামত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই