তারিখ : ০৭ জুন ২০২০, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

একদিনে সর্বোচ্চ ৮৮৭ জন শনাক্ত, মৃত্যু আরও ১৪

করোনা:একদিনে সর্বোচ্চ ৮৮৭ জন শনাক্ত, মৃত্যু আরও ১৪ জনের
[ভালুকা ডট কম : ১০ মে]
দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ২২৮ জনে। এ ছাড়া, আক্রান্ত আরও ৮৮৭ জনকে শনাক্ত করা হয়েছে। এটি ২৪ ঘণ্টায় শনাক্তের সর্বোচ্চ রেকর্ড। সবমিলিয়ে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ১৪ হাজার ৬৫৭ জনকে শনাক্ত করা হয়েছে।

আজ (রোববার) দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, আক্রান্তদের মধ্যে ১০ জন পুরুষ ও অপর চার জন নারী।অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৩৬ জন। এ পর্যন্ত  সুস্থ হয়েছেন ২ হাজার ৬৫০ জন। মৃত্যু ১৪ জনের মধ্যে পুরুষ ১০ জন, নারী ৪ জন। গত ২৪ ঘণ্টায় মোট ৫,৬৪২টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং মোট ৩৬টি ল্যাবে ৫,৭৩৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মৃতদের তালিকায় যুক্ত হয়েছে আরো একজন পুলিশ সদস্যের নাম। মৃত পুলিশ সদস্য মো. জালালউদ্দিন খোকা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক পূর্ব বিভাগে কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন।শনিবার সন্ধ্যা ৭টা ১০ মিনিটে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে ডিএমপি নিউজ জানিয়েছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৭ বছর। তার বাড়ি ময়মনসিংহ জেলায়।জালালউদ্দিন খোকাসহ এ পর্যন্ত ডিএমপির ৭ জন পুলিশ সদস্য করোনায় মারা গেছেন।

করোনাভাইরাস মোকাবিলায় রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে নিয়োগপ্রাপ্ত দুই হাজার চিকিৎসককে পদায়ন দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। আজ (রোববার) তাদের নিয়োগ দিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। আগামী ১৫ মে’র মধ্যে তাদের কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে।

অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডাক্তার মো. বেলাল হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে নিয়োগপ্রাপ্ত চিকিৎসকদেরকে স্বাস্থ্য ক্যাডারের সহকারী সার্জন পদে রাজধানী ও রাজধানীর বাইরে বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে নিয়োগ দেওয়া হয়।এর আগে গত সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তাদেরকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছিল সরকার।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই