তারিখ : ১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বেতন ও ঈদ বোনাসের দাবিতে শ্রমিক অসন্তোষ

ভালুকায় বেতন ও ঈদ বোনাসের দাবিতে শ্রমিক অসন্তোষ বিক্ষোভ মিছিল    

[ভালুকা ডট কম : ১৮ মে]
ভালুকায় বেতন ও শত ভাগ ঈদ বোনাসের দাবীতে সোমবার দুপুরে মিল গেইটের ভিতরে বিক্ষোভ মিছিল করে জি,এম ও এজিএম সহ কর্মকর্তাদের অবরোধ্য করে রাখে উছমান গ্রুপের শ্রমিকরা। খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ ও শিল্প পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মালিক পক্ষের সাথে কথা বলে শ্রমিকদের দাবী পূরণ করা হবে আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

জানা যায়, উপজেলার ৯নং ওয়ার্ড কাঠালী পৌরএলাকায় অবস্থিত উছমান গ্রুপের ইকরাম সুয়েটারের প্রায় ৫ হাজার শ্রমিক এপ্রিল ও মে মাসের বেতন এবং ঈদ বোনাসের দাবীতে সোমবার দুপুরে মিল গেইটের ভিতরে বিক্ষোভ মিছিল করে মিলের জেনারেল ম্যানেজার সহ কর্মকর্তাদের অবরোধ্য করে শ্রমিকরা। খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ ও শিল্প পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মালিক পক্ষের সাথে কথা বলে শ্রমিকদের দাবী পূরণ করা হবে আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

আন্দোলনরত শ্রমিকরা জানান, এপ্রিল মাসে আমাদেরকে ৬৫% বেতন দেওয়ার কথা থাকলেও ৪০ থেকে ৫০% বেতন দিয়েছে। মে মাসে মিল কর্তৃপক্ষ আমাদেরকে এভাবেই বেতন দিতে চাচ্ছে এবং ঈদ বোনাস ২৫% দেওয়ার ঘোষণা দিলে আমরা শত ভাগ বেতন ও ঈদ বোনাস দেওয়ার দাবী জানাই। কর্তৃপক্ষ কর্ণপাত না করায় আমরা শান্তিপ্রিয় ভাবে দাবী আদায়ের জন্য বিক্ষোভ শুরু করি।

ডেপুটি জেনারেল ম্যানেজার মেজবাহ উদ্দিন জানান, আগামী কাল সরকারী বিধি মোতাবেক শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধ করা হবে।    

শিল্পপুলিশ জোন-৫ এর সহকারী পুলিশ সুপার সাহেব আলী পাঠান জানান, ভালুকায় ইকরাম সুয়েটারের শ্রমিকরা বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মালিকের সাথে কথা বলে সরকারী নিয়ম অনুযায়ী তাদের বেতন ও ঈদ বোনাস (আগামী কাল) পরিশোধ করা হবে আশ্বাস দিলে শ্রমিকরা বিক্ষোভ প্রত্যাহার করে নেয়। বর্তমানে মিল এলাকায় পরিবেশ শান্ত রয়েছে।#   





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই