তারিখ : ০৫ জুলাই ২০২০, রবিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

দেশবাসীকে সাংবাদিক হেলাল উদ্দিন লিটনের ঈদের শুভেচ্ছা

দেশবাসীকে সাংবাদিক হেলাল উদ্দিন লিটনের ঈদের শুভেচ্ছা
[ভালুকা ডট কম : ২১ মে]
বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে যখন মানুষগুলি এক নিদারুণ আতংকের মধ্যে দিন কাটছেন ঠিক তখনই যেন কানে বেজে উঠলো শিল্পীর কণ্ঠের সেই সংগীতটি “ও মোর রমযানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ”।

দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর আনন্দময় দিন হলো ঈদুল ফিতর। সব ভেদাভেদ ভুলে একে অপরকে বুকে টেনে নেয়ার মধ্য দিয়েই যেন ঈদের আনন্দ পূর্ণতা পায়। সৌহাদ্য, ভালোবাসা ও মিলনের মধ্য দিয়ে চন্দ্র রাত থেকেই শুরু হয় ঈদুল ফিতর। একমাস সিয়াম সাধনার মাধ্যমে আত্মকি পরিশুদ্ধির ফলে দূর হয়ে যাবে সব সংর্কীর্ণতা ও ভেদাভেদ। পুরো রমজান মাস আমরা রোযা রাখার মাধ্যমে যে সংযমের ও আত্নশুদ্ধি অনুশীলন করেছি, তা আমাদের জীবন চলার সব ক্ষেত্রে সীমা লঙ্ঘনের নেতিবাচক প্রবণতা থেকে রক্ষা করবে এমনটাই প্রত্যাশা। করোনার কারণে যারা পরিবার-পরিজনের নিকট এসে ঈদ আনন্দ ভাগাভাগি করতে পারেননি তাদের প্রতি রইল গভীর সমবেদনা। আর যারা কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা গেছে ইতিমধ্যে তাদের আত্নার মাগফিরাত কামনা করছি মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে। দোয়া করি আল্লাহ যেন নিহতদের পরিবারকে এই শোক সইবার শক্তি দেন।

ঈদুল ফিতর যে আনন্দের বার্তা নিয়ে এনেছে, তার মর্মমূলে আছে শান্তি, শৃঙ্খলা, মমতা ও ভালোবাসা। পরস্পরের বন্ধুত্বর্পূণ প্রতিবেশী হয়ে ওঠার এক মহান উপলক্ষ ঈদ। ঈদুল ফিতরের আগমনী সুরে বেজে চলেছে মানুষে মানুষে কিভাবে ভেদাভেদ ভূলে সমাজে এক কাতারে দাড়ানোর যায় সে শিক্ষা।  

বিগত বছরগুলোতে ঈদ উৎসব উদ্যাপনের জন্য বিপুল সংখ্যক শ্রমজীবী মানুষ রাজধানী ঢাকা ও দেশের অন্যান্য বড় শহর থেকে পরিবার-পরিজনসহ গ্রামের বাড়িতে আসলেও এ বছর কোভিড-১৯ এর কারণে প্রেক্ষাপট একেবারেই ভিন্ন। নাড়ির টানে বাড়ি ফিরে পরিবারের সবাই মিলে আনন্দ ভাগাভাগি করে ঈদ উদ্যাপন করার প্রবল ইচ্ছা থাকলেও পরিবর্তীত পরিস্থিতির জন্য অনেকের পক্ষে সেটি হয়ত এবছর সম্ভব হচ্ছে না। তাই যেন ঈদের আনন্দের চেয়ে কষ্টটাই ভারী হয়ে বুকে চেপে বসেছে। সাময়িক এই কষ্ট সহ্য করেও আমাদের চাওয়া মহান আল্লাহ রাব্বুল আলামীন যেন আমাদেরকে বিশ্বব্যাপী মহামারী করোনা থেকে স্থায়ী মুক্তিদান করেন।

সীমিত আকারে যে মানুষগুলি নাড়ির টানে বাড়িতে আসবেন তারা আবার ঈদ আনন্দ শেষে সবাই ফিরে যাবেন চির চেনা নিজ র্কমস্থলে। যেখানে শুরু হয় আবার বেঁচে থাকার নিদারুণ জীবন যুদ্ধ। তাই সবার জীবনে ঈদ নিয়ে আসুক সমৃদ্ধি, ভালোবাসা। অন্যায়, অবিচার, ঘৃণা, হিংসা, হানাহানি মানুষের সব নেতিবাচক প্রবণতার রাশ টেনে ধরবে ঈদ এমনটিই সকলের প্রত্যাশা। সবাইকে ঈদ মোবারক।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শুভেচ্ছা বাণী বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৭৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই