তারিখ : ০২ জুলাই ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

গৌরীপুরে লকডাউন সিথিল হলেও পুলিশ কঠোর অবস্থানে

গৌরীপুরে লকডাউন সিথিল হলেও পুলিশ কঠোর অবস্থানে
[ভালুকা ডট কম : ০২ জুন]
মহামারী করোনাভাইরাস পরিস্থিতিতে সাধারণ ছুটি শেষে সারা দেশের মতো ময়মনসিংহের গৌরীপুরে রোববার (৩১মে) সরকারি-বেসরকারি অফিস-আদালত, ব্যাংক-বীমা ও সকল  ধরনের ব্যবসা প্রতিষ্ঠান খুলেছে। সড়কে অধিকহারে বেড়েছে যানবাহন চলাচল। এক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলার কথা থাকলেও তা পরিপূর্ণভাবে হচ্ছে না। গৌরীপুরবাসী লকডাউন অবস্থা থেকে মুক্ত হয়ে স্বাভাবিক জীবনযাত্রা শুরু করলেও করোনা সংক্রমন রোধে বর্তমান অবস্থায় স্বাস্থ্যবিধি এতটুকু মেনে চলছে না।

লকডাউন শিথিলের পর পুলিশের ভূমিকার ব্যাপারে গৌরীপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) বোরহান উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, অদৃশ্য এক ভাইরাসের বিরুদ্ধে আমরা যুদ্ধ করছি। পৃথিবীর কোন দেশ করোনা ভাইরাসের হাত থেকে মুক্ত নয়। করোনা সংক্রমণ রোধে নিজের সুরক্ষা নিজেদেরকেই করতে হবে। নিজেরা যদি এই বিষয়টি মেনে না চলে প্রশাসনতো জোর করে সুরক্ষা দিতে পারবে না। জনগণের স্বার্থের কথা চিন্তা করে সামাজিক-শারীরিক দূরত্ব বজায় রেখে সরকার স্বাস্থ্যবিধি মেনে চলাফেরার আদেশ জারি করেছেন। কিন্তু আপনি অপ্রয়োজনে বাজারসহ এখানে-সেখানে অযথা ঘুরাঘুরি করবেন তা করা যাবে না। বর্তমানে প্রতিদিনই করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সরকারের নির্দেশ অনুযায়ী সবাইকে বাধ্যতামূলক মাক্স পড়ে বাহিরে বের হতে হবে, শারিরিক ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে হবে। গণপরিবহনে শারিরিক দূরত্ব বজায় রেখে প্রত্যেক যাত্রী’ ড্রাইভার ও হেলপারকে অবশ্যই মাক্স পড়তে হবে এবং গাড়ীর যাত্রী নেমে গেলে প্রতিবারেই জীবাণুনাশক স্প্রে করতে হবে।

এ ব্যাপারে হাইওয়ে ও উপজেলার বিভিন্ন জনবহুল স্থানে পুলিশী টহলসহ লোকজনের চলাফেরায় সরকারি নির্দেশনা বাস্তবায়নে আমাদের কার্যক্রম অব্যাহত রয়েছে। পাশাপাশি গণপরিবহনে সরকারি নির্দেশনা মানা হচ্ছে কিনা তার জন্য উপজেলার তিনটি স্থানে চেকপোস্ট বসানো হয়েছে। তিনি আরো বলেন, এটি একটি বৈশ্বিক দূর্যোগ, সবার সহযোগীতা নিয়েই আমরা এই পরিস্থিতির মোকাবেলা করতে চাই। তাই আসুন আমরা সবাই সরকারি বিধি-নিষেধ মেনে চলি। নিজ এলাকা ও দেশকে করোনা মুক্ত রাখি।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৭৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই