তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নির্দেশনা অমান্যকারী পরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা-কাদের

নির্দেশনা অমান্যকারী পরিবহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা-কাদের
[ভালুকা ডট কম : ০৩ জুন]
বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অধিকাংশ স্বাস্থ্যবিধি মেনে চললেও কিছু কিছু পরিবহনের বিরুদ্ধে বাড়তি ভাড়া আদায় এবং স্বাস্থ্যবিধি না মানার অভিযোগ পাওয়া যাচ্ছে। সরকারি নির্দেশনা অমান্যকারী এ সকল পরিবহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।আজ (বুধবার) সকালে রাজধানীতে নিজ বাসভবন হতে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড-ডিএমটিসিএল-এর কর্মকর্তাদের সাথে এক ভিডিও কনফারেন্সে একথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বেশ কিছু অভিযোগও আমরা পাচ্ছি। আমি প্রশাসনিক নজরদারি বাড়ানোর অনুরোধ করছি ওই সকল এলাকায়। অর্ধেক বা তার চেয়ে কম যাত্রী নিয়েও পরিবহন চলছে। আমি যাত্রীদেরকেও সচেতন থাকার আহ্বান জানাচ্ছি। তা না হলে টার্মিনাল এবং বাসযাত্রা হতে পারে সংক্রমণ বিস্তারের কেন্দ্র।

ওবায়দুল কাদের বলেন, এ অবস্থায় সরকার জনস্বার্থে আরও কঠোর হতে বাধ্য হবে। কিছু কিছু মানুষ স্বাস্থ্যবিধি মানতে শৈথল্য করছে; যা সংক্রমণের মাত্রাকে বাড়িয়ে দিচ্ছে। সচেতনতার প্রাচীর গড়ে তোলার জন্য আহ্বান জানাচ্ছি।

এ সময় বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের এই নেতা বলেন, বিশ্বের বিভিন্ন দেশে সংকট সমাধানে বিরোধীদলসমূহ নানামুখী উদ্যোগ নিয়েছে। কিন্তু বিএনপি সার্কাসের হাতির মতো সমালোচনার বৃত্তেই আবর্তিত হচ্ছে। বিএনপি সংকটকে পুঁজি করে রাজনৈতিক ফায়দা লুটতে চায়।

ভিডিও কনফারেন্সে মন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকার সংকটকে সম্ভাবনায় রূপ দিতে কাজ করছে নিরলস। তিনি সকলকে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ গৃহ ও কর্মস্থলকে সচেতনতার দূর্গে রূপান্তরের আহবান জানান। নিজেরা স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি জনগণকে এ বিষয়ে সচেতন করতে কাজ করার জন্য দলীয় নেতা-কর্মীদের প্রতিও আহ্বান জানান।

বাস্তবায়নাধীন কয়েকটি প্রকল্পের প্রসঙ্গে মন্ত্রী বলেন, সরকার ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার যানজট নিরসনে ২০৩০ সালের মধ্যে ছয়টি মেট্টোরেল রুট নির্মাণের কার্যক্রম বাস্তবায়ন করছে। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প হিসেবে মেট্টোরেল রুট-৬ এর নির্মাণকাজ শতকরা পঁয়তাল্লিশ ভাগ শেষ হয়েছে। মন্ত্রী প্রকল্পের চলমান কাজ স্বাস্থ্যবিধি প্রতিপালন করে আরো গতিশীল করার নির্দেশ দেন।

তিনি এসময় প্রকল্পে কর্মরত শ্রমিকদের বেতন যথাসময়ে পরিশোধের ওপর গুরুত্বারোপ করে বলেন, ইতোমধ্যে একসেট ট্রেনের নির্মাণ কাজ শেষ হয়েছে জাপানে। আরও চারটি সেটের নির্মাণ কাজ চলছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই