তারিখ : ০৮ জুলাই ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

ভালুকায় অনলাইন ক্লাসের শুভ উদ্বোধন

ভালুকায় অনলাইন ক্লাসের শুভ উদ্বোধন
[ভালুকা ডট কম : ০৪ জুন]
ভালুকায় সারাদেশের ন্যায় মহামারী করোনা ভাইরাসের কারনে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায়  শিক্ষার্থীদের ক্লাস সচল রাখার স্বার্থে মাধ্যমিক ও দাখিল স্তরের জন্য ভালুকা উপজেলাধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যে অনলাইন ক্লাসের শুভ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলার পাইলট স্কুলের হল রুমে উপজেলা আইসিটি শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক,খসরু মোহাম্মদ রনি'র সঞ্চালনায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বজলুর রশিদের সভাপতিত্বে অনলাইন   স্কুলের শুভ উদ্বোধন করেন ভালুকা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল।

এসময় তিনি বলেন,পরিবর্তিত পরিস্থিতিতে এখন নতুন করে ভাবার সময় এসেছে। নভেল করোনা বিশ্বকে নতুন করে পরিচয় করে দিয়েছে। তাই সকল কার্যক্রমেই এখন বিকল্প চিন্তা ভাবনা রাখতে হবে। টিকে থাকতে হলে  এবং সামনে এগিয়ে যেতে হলে এখন গতানুগতিক ধারার বাইরে বেরিয়ে আসতে হবে।মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। আমাদের দেশের প্রতিষ্ঠান গুলোতে এমন অবকাঠামো এখনো নেই যেখানে সামাজিক দুরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি অনুসরন করে স্কুল চালু করা যাবে। সে কারনে এখনো অনিশ্চিত কবে স্কুল গুলোতে শিক্ষার্থীরা ফিরে আসতে পারবে। এই সময়ে অনলাইন ভিত্তিক ক্লাশ নেয়া হলে কিছুটা ক্ষতি পুষিয়ে নিতে পারবে শিক্ষার্থীরা। তাই এ কার্যক্রমে সকল শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে এগিয়ে আসা দরকার।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ভালুকা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুর রহমান চৌধুরী,হালিমুন্নেছা চৌধুরানী মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারা নীনা,হবিরবাড়ী ইউনিয়ন সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম মানিক, বড়চালা হোসানিয়া দাখিল মাদ্রাসার সুপার খাইরুল বাশার,ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান খন্দকার মোস্তাক আহম্মেদ, ভালুকা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোঃ আক্কাছ আলী।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, ভালুকা উপজেলা একাডেমিক সুপারভাইজার মাসুমা সুলতানা খানম, বড়চালা হোসানিয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক সফিউল্লাহ লিটন, শিক্ষক ও সাংবাদিক রফিকুল ইসলাম রফিক সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগন উপস্থিত ছিলেন।

পরে ১৪টি শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে ফেসবুক ভিত্তিক অনলাইন ক্লাশ অনুষ্ঠিত হয়। প্রথম দিনের উদ্বোধনী পর্বে ৮ম শ্রেনীর আইসিটি বিষয়ের দ্বিতীয় অধ্যায়ের উপর ক্লাশ নেন ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মুখছেদুল ইসলাম।#

 




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই