তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সখীপুরে নিয়োগ পরীক্ষা স্থগিতের দাবিতে কর্মকর্তা অবরুদ্ধ

সখীপুরে নিয়োগ পরীক্ষা স্থগিতের দাবিতে শিক্ষা কর্মকর্তা অবরুদ্ধ
[ভালুকা ডট কম : ১৫ জুন]
টাঙ্গাইলের সখীপুরে করোনাকালীন সময়ে বাঘেরবাড়ী কাকড়াজান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা পূনরায় স্থগিত করার দাবিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মফিজুল ইসলামকে দুই ঘন্টা অবরুদ্ধ করে রাখে বিক্ষুদ্ধ এলাকাবাসী।

সোমবার বিকেল সাড়ে তিনটা থেকে সাড়ে ৫টা পর্যন্ত ওই কর্মকর্তাকে অবরুদ্ধ করে রাখা হয়। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু বিক্ষুদ্ধদের বিষয়টি মীমাংসার প্রতিশ্রুতি দিলে তারা অবরোধ তুলে নেন।

এলাকাবাসীর পক্ষে রফিকুল ইসলাম জানান, করোনা ভাইরাস সংক্রামনের কারণে শিক্ষা কর্মকর্তার সহযোগিতায় স্থগিত থাকা নিয়োগ পরীক্ষা পূনরায় গ্রহণের প্রস্তুতি নিচ্ছিলেন। ঘটনাটি প্রকাশ হলে এলাকাবাসী ক্ষুদ্ধ হন।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মফিজুল ইসলাম নিজে অবরুদ্ধ হওয়ার কথা অস্বীকার করে বলেন, ওই বিদ্যালয়ের নিয়োগের অনিয়মের বিষয়ে জানাতে এলাকাবাসী আমার কার্যালয়ে এসেছিলেন। এ বিষয়ে কোন অভিযোগ থাকলে জেলা শিক্ষা অফিসার বরাবর লিখিত দেওয়ার জন্য বলা হয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু বলেন, বিক্ষুদ্ধ এলাকাবাসীর অভিযোগ শুনে এলাকাবাসীকে লিখিত দেওয়ার কথা বলা হয়েছে।

প্রসঙ্গত: গত ৯ জুন ওই বিদ্যালয় এবং এলাকাবাসীর পক্ষ থেকে  ১৩ জুন নির্ধারিত প্রধান শিক্ষকের নিয়োগ পরীক্ষা স্থগিত চেয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা  বরাবর গণস্বাক্ষরিত লিখিত আবেদন করেন। আবেদনে ওই প্রতিষ্ঠানের সভাপতি এসএম আব্দুস সালাম  উক্ত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যদের ভুল বুঝিয়ে পূর্বের তারিখের রেজুলেশন খাতায় স্বাক্ষর নেন। তিনি আবেদনকৃত ৭ জন প্রার্থীর মধ্যে তার আত্মীয় শোয়েব আল মামুনের কাছ থেকে ১০ লাখ টাকা উৎকোচ নিয়ে ব্যক্তিস্বার্থে করোনাকালীন সময়ে তরিঘরি করে এ নিয়োগ পরীক্ষা আগামী ১৩ জুন ধার্য্য করেন বলে অভিযোগ করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার গঠিত একটি তদন্ত কমিটির প্রতিবেদনে ওই নিয়োগ পরীক্ষার তারিখ স্থগিত করা হয়। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই