তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সখীপুরে ভিজিডির চাল আত্মসাত,নারী ইউপি সদস্য কারাগারে

সখীপুরে ভিজিডির চাল আত্মসাত,নারী ইউপি সদস্য কারাগারে
[ভালুকা ডট কম : ২০ জুন]
টাঙ্গাইলের সখীপুরে দুস্থদের জন্য বরাদ্দকৃত ভিজিডির চাল আত্মসাতের অভিযোগে ফজিলাতুন্নেছা (৪৫) নামের এক নারী ইউপি সদস্যকে কারাগারে পাঠানো হয়েছে। শনিবার সকালে পুলিশ আদালতের মাধ্যমে তাঁকে টাঙ্গাইল কারাগারে পাঠায়। গ্রেফতার হওয়া ওই নারী কালিয়া ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ১,২,৩ নম্বর ওয়ার্ডের নির্বাচিত সদস্য।

শুক্রবার বিকেলে উপজেলার কালিয়া ইউনিয়নের বানিয়ারসিট  গ্রামে ওই নারী ইউপি সদস্যের ভাতিজির  হেফাজত  থেকে আট বস্তা ভিজিডির চাল উদ্ধার করে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার রাতে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফিরোজা আক্তার বাদী হয়ে ওই নারী ইউপি সদস্যকে আসামি করে সখীপুর থানায় মামলা করেন। একই কারনে শুক্রবার সন্ধ্যায় ওই ইউপি সদস্যের ভাতিজি শাহনাজ  বেগমকে (৪৫) পাঁচ হাজার টাকা অর্থদন্ড দেন ভ্রাম্যমাণ আদালত । আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ,সহকারী কমিশনার (ভূমি) হা-মীম তাবাসসুম প্রভা  এ আদালত পরিচালনা করেন ।

জানা যায়, উপজেলার কালিয়া ইউনিয়নের দুস্থদের মাঝে গত বুধবার জুন মাসের ভিজিডির চাল বিতরণ করা হয়। বৃহস্পতিবার রাতেই উপজেলার বানিয়ারসিট বাজারের বণিক সমিতির সদস্যরা নারী ইউপি সদস্যের ভাতিজি শাহনাজ  বেগমের কাছ  থেকে ভিজিডির আট বস্তা চাল আটক করে উপজেলা প্রশাসনকে খবর  দেয়। পরে শুক্রবার বিকেলে ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমাণ আদালত ওই আটবস্তা চাল জব্দ করে এর সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় আদালত শাহনাজ  বেগমকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হা-মীম তাবাসসুম প্রভা বলেন, ভিজিডির চাল ক্রয়-বিক্রয় নিষিদ্ধ। অভিযুক্ত মহিলা চাল ক্রয় বিক্রয় করার কথা স্বীকার করলে দুর্যোগ ব্যবস্থাপনা আইনের (২০১২) ধারায় জরিমানা করা হয়।

সখীপুর থানার পরিদর্শক (তদন্ত) এএইচএম লুৎফুল কবির বলেন, মামলার  প্রেক্ষিতে ওই নারী সদস্যকে শনিবার সকালে টাঙ্গাইল আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই