তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে কৃষকদের মাঝে আমন ধানের বীজ বিতরন

রাণীনগরে কৃষকদের মাঝে বিনামূল্যে আমন ধানের বীজ বিতরন
[ভালুকা ডট কম : ২২ জুন]
করোনা ভাইরাসের এই দুর্যোগকালীন সময়ে এমপি ইসরাফিল আলমের নির্দশনায় নওগাঁর রাণীনগরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে হাইব্রিড জাতের ধানের বীজ বিতরন করা হয়েছে। উপজেলার কৃষকদের আমন ধান চাষে উদ্বুদ্ধ করার লক্ষ্যে চলতি আমন মৌসুমে উপজেলার ৩শত কৃষকদের মাঝে বিনামূল্যে আমনধানের এই উন্নত মানের বীজ বিতরন করা হয়েছে।

সোমবার বিকেলে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর প্রাঙ্গনে উপজেলা কৃষি অফিসের আয়োজনে, বায়ার ক্রপ সাইন্সের উদ্যোগে ও নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলমের সার্বিক সহযোগিতায় এই ধান বীজ বিতরন করা হয়। অনুষ্ঠানে কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বীজ বিতরন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন।

এছাড়াও উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাজ্জাদ হোসেন সোহেল, বায়ার ক্রপ সাইন্স কোম্পানির উর্দ্ধতন কর্মকর্তা রাশেকুল ইসলাম, মাজহারুল কাওসার প্রমুখ। কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম বলেন মহা দুর্যোগকালীন এই সময়ে স্থানীয় সংসদ সদস্যের দিক নির্দেশনা অনুসারে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের কৃষকদের সহযোগিতা করার লক্ষ্যেই এই বীজগুলো বিতরন করা হয়েছে। প্রতিজন কৃষককে হাইব্রিড জাতের আমনধানের ৩কেজি বীজ প্রদান করা হয়।

এজেড-৭০০৬জাতের এই আমন বীজের রোগ প্রতিরোধ ক্ষমতা অনেক বেশি ও অধিক ফলনশীল। তাই কৃষকরা সহজেই কম খরচে ও কম পরিশ্রমে এই জাতের আমন ধান চাষ করে লাভবান হতে পারবেন। আশা রাখি এই বীজগুলো পেয়ে উপজেলার কৃষকরা অনেক উপকৃত হবেন। আগামীতেও এই ধরনের কার্যক্রম অব্যাহত রাখা হবে বলেও জানান কৃষি কর্মকর্তা।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই