তারিখ : ০২ জুলাই ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

ভালুকায় পাক বাহিনীর পর করোনাকেও পরাজিত করেছিলেন তিনি

ভালুকায় পাক বাহিনীর পর করোনাকেও পরাজিত করেছিলেন তিনি
[ভালুকা ডট কম : ২৫ জুন]
মহান মুক্তিযোদ্ধের সময় পাকিস্তানি হায়েনা বাহিনীদের পরাস্তের পর ২০২০ সালে এসে করোনাকেও পরাজিত  করেছিলেন ৯৭ বছর বয়সের বিশিষ্ট মুক্তিযোদ্ধা বেগম খায়রুন নেছা আফছার। কিন্তু সেই চিরন্তন সত্য মৃত্যুর কাছে অবশেষে হার মানলেন এই শহীদ জননী। সবাইকে কাঁদিয়ে বৃহস্পতিবার বেলা সোয়া ১১ টার দিকে চলে গেলেন  তিনি না ফেরার দেশে।

মুক্তিযুদ্ধের কিংবদন্তি আফছার বাহিনী প্রধান সাবসেক্টর কমান্ডার মেজর (অব.) মরহুম আফছার উদ্দিন আহাম্মেদের সহর্ধমিণী খায়রুন নেছা। ভালুকা থেকে বিপুল ভোটে নির্বাচিত সাংসদ আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু ও যুবলীগ ভালুকা উপজেলা শাখার মহিলা বিষয়ক সম্পাদক রহিমা আফরোজ শেফালী মাতা তিনি। রহিমা আফরোজ শেফালীর স্বামী আবুল কালাম আজাদ ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান।

বেশ কিছু দিন বার্ধক্যজনিত কারণে শারীরিক অসুস্থতায় ভুগছিলেন বেগম খায়রুন নেছা আফছার।  এর মধ্যেই করোনার উপসর্গ দেখা দেয়। গত ১৩ জুন তিনি ও তাঁর মেয়ে রহিমা আফরোজ শেফালীসহ পরিবারের চারজনের নমুনা সংগ্রহ করা হয় কোভিট-১৯ পরীক্ষার জন্য। পরের দিন ১৪ জুন ময়মনসিংহের মেডিকেল কলেজের পিসিআর ল্যাবের ফলাফলে বেগম খায়রুন নেছা আফছার ও রহিমা আফরোজ শেফালীর কোভিট-১৯ পজেটিভ আসে।

১৫ জুন ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মা-মেয়েকে ভর্তি করেন পরিবারের সদস্যরা। সেখানে খায়রুন নেছা আফছারের শারীরিক অবস্থা বিবেচনায় তাঁকে লাইফ সাপোর্টে রাখার পরামর্শ দেন চিকিৎসক। পরবর্তীতে আবারও খায়রুন নেছার নমুনা পরীক্ষা করা হয়। গত মঙ্গলবারের ফলাফলে তাঁর কোভিট-১৯ নেগেটিভ আসে।

স্বামীকে দৃঢ় মনোবল এবং সাহস দিয়ে ১৯৭১ সালে স্থানীয় সহযোদ্ধাদের নিয়ে পাকিস্তানি হানাদার বাহিনীদের পরাস্ত করেছিলেন। ২০২০ সালে এসে ছেলে কাজিম উদ্দিন আহম্মেদ ধনু,মেয়ে শেফালী ও অন্যান্যদের সেবায় করোনাকেও পরাজিত করে দেন তিনি। কিন্তু বার্ধক্যজনিত অসুস্থতার করণে তাঁকে ওই হাসপাতালেই লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। ১০ দিন লাইফ সাপোর্টে থাকার পর আজ বেলা সোয়া ১১ টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৭৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই