তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

অর্থনীতির চাকা সচল রাখতে স্বাস্থ্যবিধি মেনে চলুন-কাদের

অর্থনীতির চাকা সচল রাখতে স্বাস্থ্যবিধি মেনে চলুন-কাদের
[ভালুকা ডট কম : ০৪ জুলাই]
ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সরকারের সড়ক-সেতু মন্ত্রী ওবায়দুল কাদের করোনা সংক্রমণের বিস্তার ঠেকাতে তৈরি পোশাক শিল্প ও অন্যান্য শিল্পে ঈদের আগে পর্যায়ক্রমে ছুটি দিতে বিজিএমইএ এবং বিকেএমইএর প্রতি আহ্বান জানিয়েছেন।

আজ শনিবার (৪ জুন) সকালে নিজের সরকারি বাসভবনে এক ভিডিও বার্তায় তিনি এ আহ্বান জানান। এসময় বাড়িওয়ালা ভাড়াটিয়াদের সঙ্গে অমানবিক আচরণ এবং শিক্ষার্থীরা মেসে থাকছে ভাড়া দিয়ে, তাদের মালপত্র ফেলে দেওয়া হচ্ছে এমন অভিযোগের বিষয়ে মন্ত্রী বলেন,সংকটে অনেকের আয় কমেছে, হারিয়েছে চাকরি, আবার কেউ কেউ পরিবার নিয়ে কষ্টে জীবনযাপন করছেন, এমন পরিস্থিতিতে একে অপরের প্রতি সমব্যাথী হতে হবে। পরিস্থিতির বিবেচনায় একটু সহনশীল হউন। মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করুন।

তিনি আরও বলেন, এটাও সত্য কোনো কোনো বাড়িওয়ালা আছেন ভাড়া থেকে আয়ই তার একমাত্র উৎস। আবার ব্যাংক লোনও থাকতে পারে। পরিস্থিতি বিবেচনায় দুপক্ষকেও ধৈর্য্য, সহনশীল ও মানবিকতার আশ্রয় নিতে হবে।

ওবায়দুল কাদের বলেন,ক্ষুদ্র ও মাঝারি ঋণখাতের অধিকাংশ ঋণগ্রহিতা প্রান্তিক ও নিম্ন আয়ের জনগোষ্ঠীর জীবনে করোনার আকস্মিক অভিঘাত নেতিবাচক প্রভাব ফেলছে। অনেকেই সঞ্চয় ভেঙে চলছে। অন্যদিকে ঋণের কিস্তি দিতে হিমশিম খাচ্ছে। এমন অবস্থায় তাদের ওপর কিস্তি শোধের বাড়তি চাপ জীবনযুদ্ধ থেকে তাদের ছিটকে ফেলতে পারে। ভেঙে দিতে পারে মনোবল।

তিনি আবারও স্মরণ করে দিয়ে বলেন, সড়ক-মহাসড়কের ওপরে কিংবা আশপাশে পশুরহাট বসানো যাবে না। প্রয়োজনে এ বছর কমসংখ্যক হাট বসানোর বিষয়টি বিবেচনায় আনতে হবে। এক্ষেত্রে অনলাইনে পশু বেচা-কেনার বিষয়টিও বিকল্প হিসেবে বিবেচনা করা যেতে পারে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ধর্মীয় অনুভূতির পাশাপাশি কোরবানি ঈদকেন্দ্রিক অর্থনীতির সঙ্গে অনেক মানুষের জীবন ও জীবিকা সংযুক্ত। পশুপালন, অ্যানিমেল ফার্মিং, পশুর চামড়া রপ্তানিসহ ঈদ-অর্থনীতি দেশের সার্বিক অর্থনৈতিক প্রবাহে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তিনি জীবনের পাশাপাশি অর্থনীতির চাকা সচল রাখতে শেখ হাসিনা সরকারের যে অবস্থান তা এগিয়ে নিতে কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলারও আহ্বান জানান।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই