তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বাদশাহ টেক্সটাইল মিলে ভয়াবহ অগ্নিকান্ড

ভালুকায় বাদশাহ টেক্সটাইল মিলে ভয়াবহ অগ্নিকান্ডঃ প্রায় ৩১কোটি টাকার ক্ষয়ক্ষতি,১৫ঘন্টায় আগুন নিয়ন্ত্রণে
[ভালুকা ডট কম : ১৫ জুলাই]
ভালুকা উপজেলার জামিরদিয়ায় বাদশা টেক্সটাইল (বিটিএল) মিলের তুলার গুদামে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের সদস্যরা ১৫ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নিয়ন্ত্রণে জেলার ৭টি দমকল ইউনিট কাজ করছে। এতে প্রায় ৩১কোটি টাকার মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে। আগ্নিকান্ডের কোনো কারন এখনো জানা যায়নি।

ফায়ার সার্ভিস সুত্রে জানাযায়, মঙ্গলবার রাত  সাড়ে ৮টার দিকে মিলের অভ্যন্তরে একটি তুলার গুদাম থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। তুলার গোদাম থেকে ধূয়া উঠতে দেখে ভালুকা ফায়ার সার্ভিস অফিসে খবর দিলে ভালুকার দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে ব্যর্থ হলে,ময়মনসিংহ, ত্রিশাল, ভালুকা ও গাজীপুরের শ্রীপুরে ফায়ার সার্ভিস অফিসে খবর দিলে ময়মনসিংহ ফায়ার সার্ভিসের উপপরিচালক আবুল হোসেনের নেতৃত্বে ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে রাত ১২টার দিকে আগুন মোটমোটি নিয়ন্ত্রনে আসার পর ৫টি ইউনিট চলে যায়। ভালুকা ফায়ার সার্ভিসের ২টি ইউনিট বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় আহত নিহতের কোন খবর এখনো পাওয়া যায়নি।

কোম্পানির জিএম মোশারফ হোসেন মিঠু জানান, অগ্নিকান্ডে আমাদের প্রায়৩১কোটি টাকার মালামালের ক্ষতি হয়েছে। ১৫ঘন্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আসে। আগুনের সূত্রপাত সম্পর্কে  বলা যাচ্ছে না বিষয়টি তদন্ত সাপেক্ষ।

ময়মনসিংহ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আবুল হোসেন জানান, আগুন লাগার খবর পেয়ে ময়মনসিংহ, ত্রিশাল, ভালুকা ও গাজীপুরের শ্রীপুর থেকে ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। অগ্নিকান্ডের কারণ এখনো জানা যায়নি। তবে, বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই