তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নকলমুক্ত ও সুষ্ঠু পরিবেশে আসন্ন পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে সেমিনার

নকলমুক্ত ও সুষ্ঠু পরিবেশে আসন্ন পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে সেমিনার
[ভালুকা ডট কম : ২৬ জানুয়ারী]
নকলমুক্ত ও সুষ্ঠু পরিবেশে আসন্ন এইচ,এস,সি(বিএম)/ভোক, এস,এস,সি(ভোক)/(দাখিল) পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে আজ ময়মনসিংহ কলেজে জামালপুর, শেরপুর, টাংগাইল, নেত্রকোনা, কিশোরগঞ্জ এবং ময়মনসিংহ জেলার সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানগণকে নিয়ে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের আয়োজনে এক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রতিষ্ঠান প্রধানগণের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন পূর্বধলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ শহিদ খান, এ্যাপোলো ইনসটিটিউট অব কম্পিউটার এর অধ্যক্ষ এবং কারিগরি শিক্ষা কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এ, আর, এম, শামছুর রহমান, হাজী কাশেম আলী কলেজের অধ্যক্ষ মো: জাকির হোসেন, মহাকালি স্কুল ও কলেজের অধ্যক্ষ জিয়া উদ্দিন সাকির, ময়মনসিংহ মহিলা কলেজের অধ্যক্ষ সারোয়ার আলম, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড কর্মচারী ইউনিয়নের সভাপতি মো: তাজুল ইসলাম তারা, ময়মনসিংহ পলিটেকনিট ইনস্টিটিউটের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক ও আজকের সেমিনারের সমন্বয়কারী মো: মাছুম বিল্লাহ সরদার, কারিগরি শিক্ষা কল্যাণ সমিতির সভাপতি নাজমুল ইসলাম, বাংলাদেশ কারিগরি বোর্ডের পরিচালক (কারিকুলাম) ও আজকের সেমিনারের রিসোর্স পার্সন মো: আব্দুর রেজ্জাক, ময়মনসিংহ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আশরাফ উদ্দিন।

ময়মনসিংহ কলেজের অধ্যক্ষের সভাপতিত্বে এবং মাইজবাড়ী টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ আশফাক উদ্দিনের সঞ্চালনায় এ সেমিনার অনুষ্ঠিত হয়। আলোচকগণ বিগত কয়েক বছর যাবত দেশব্যাপী নকলমুক্ত পরিবেশে পাবলিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় স্বস্থি প্রকাশ করলেও সুষ্ঠু পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে প্রত্যেকের স্ব-স্ব সক্রিয়তা-বুদ্ধিমত্তা দ্বারা ব্যবস্থাপনাগত বিদ্যমান কিছু ত্রুটি বিচ্যুতি দূর করার ব্যাপারে আলোচনা করেন। এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), রিসোর্স পার্সন এবং আলোচকগণ স্ব-স্ব দৃষ্টিকোন থেকে দিক নির্দেশনা প্রদান করেন। দুই ভাগে অনুষ্ঠিত এ সেমিনারে প্রায় চার শতাধিক প্রতিষ্ঠান প্রধান বা তাদের প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই