তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে প্রস্তুত অর্ধশতাধিক পূজা মন্ডব

রাণীনগরে প্রস্তুত অর্ধশতাধিক পূজা মন্ডব
[ভালুকা ডট কম : ০৩ অক্টোবর]
শারদীয় দূর্গা পূজাকে সামনে রেখে নওগাঁর রাণীনগরে পূজা মন্ডবগুলোতে অর্চনা পাওয়ার অপেক্ষায় রঙ্গিন প্রতিমাগুলো। ইতিমধ্যেই প্রতিমা তৈরি ও সাজানোর সকল কাজ শেষ। শেষ সময়ে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পীরা। শুক্রবার থেকে শুরু হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা।

রাণীনগর পূজা উদযাপন কমিটির সভাপতি চন্দন কুমার মোহন্ত বলেন মা এবার ঘটকে চড়ে আসছেন আর ঘটকে চড়ে যাবেন। রাণীনগর উপজেলায় ৫০টি পূজা মন্ডপে শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। সুন্দর ও শান্তিপূর্ন পরিবেশে উৎসব অনুষ্ঠানের লক্ষ্যে ইতিমধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। শেষ সময়ে পূজার উৎসবকে পরিপূর্ণ রূপ দিতে মন্ডপগুলোতে চলছে ব্যাপক সাজ সাজ রব। ইতিমধ্যে বেশীর ভাগ মন্ডপগুলোতে প্রতিমার কাঠামো ও রং করার কাজ শেষ হয়েছে। ৪অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে হিন্দু ধর্মের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা। স্থানীয় শিল্পী ছাড়াও বিভিন্ন স্থান থেকে আগত শিল্পীরা এসে প্রতিমা তৈরী রং তুলির ও সাজ সজ্জার কাজ করছেন। প্রতিটি পূজা মন্ডপের জন্য তৈরী হচ্ছে দূর্গা, স্বরস্বতী, লক্ষ্মী, গনেশ কার্তিক, অসূর, সিংহ, হাঁস, পেঁচা, সর্পসহ বিভিন্ন প্রতিমা। প্রতিটি পূজামন্ডপগুলো পরিদর্শন করাসহ প্রতিটি পূজা মন্ডপের সভাপতি ও সম্পাদকসহ সদস্যদের সাথে মতবিনিময় করছেন থানার পুলিশ।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল হক বলেন, হিন্দু ধর্মের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা। উপজেলায় ৫০টি মন্ডপে শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতিমধ্যে প্রতিটি পূজামন্ডবগুলো পরিদর্শন করেছি এবং প্রতিটি পূজা মন্ডবের সভাপতি ও সম্পাদকসহ সদস্যদের সাথে মতবিনিময় করেছি। এ উৎসব শান্তি পূর্ণ ভাবে পালন ও নিরাপত্তা নিশ্চিত করনের লক্ষ্যে থানা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ধর্ম বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই