তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে মহাসড়কের উপর গ্যারেজ ও ষ্টেশন

কালিয়াকৈরে মহাসড়কের উপর অবৈধ মোটর সাইকেলের গ্যারেজ ও নিষিদ্ধ থ্রি হুইলার ষ্টেশন
[ভালুকা ডট কম : ০৭ অক্টোবর]
ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অত্যন্ত ব্যস্ততম ও যানবাহনবহুল। রাজশাহী,রংপুর বিভাগের পুরোটা এবং খুলনা ও ঢাকা বিভাগের একাংশের যানবাহনের মূল যাতায়াত এই মহাসড়ক। বর্তমান সরকার জনগণের কথা চিন্তা করে যাতায়াতের সুবিধার্থে  এই মহাসড়ক ছয়লেন করে দিয়েছে,যাতে মানুষ্রে ভোগান্তি না হয়। যমুনা সেতু হয়ে অন্তত ২০টি জেলার মানুষ এই সড়কে যাতায়াত করে।

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কালিয়াকৈর বাইপাস এলাকায় ওভার ব্রীজের উত্তর পাশে এই ব্যস্ততম মহাসড়কের উপরই অবৈধভাবে গড়ে উঠেছে নিষিদ্ধ থ্রি হুইলার বা টেম্পু ষ্টেশন ও মোটর সাইকেলের  গ্যারেজ।এতে করে প্রতিদিন ঝুঁকিপূর্ণভাবে যানবাহন ও সাধারণ পথচারীরা যাতায়াত করছে। গ্যারেজ ও টেম্পু ষ্টেশনের কারণে মহাসড়কে যে কোন সময়  বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে যানবাহনের চালক ও স্থানীয়রা আশঙ্কা করছে।

সরজমিন দেখা গেছে,মহাসড়কের সিমানা ঘেষে  নির্মিত   মোটর সাইকেলের গ্যারেজ  গুলো  মহাসড়কের উপর শতশত মোটর সাইকেল ফেলে রেখে মেরামত করছে।  অপর দিকে মোটর সাইকেল গ্যারেজের  অপর পাশে মহাসড়কের উপর অবৈধভাবে গড়ে উঠা ষ্টেশনে  সারিবদ্ধভাবে শতাধিক নিষিদ্ধ থ্রি হুইলার বা টেম্পু  পাকিং করে রাখা  আছে। নাম প্রকাশে অনিচ্ছুক সংশ্লিষ্ট  গ্যারেজ ও টেম্পু মালিকরা বলেন, গোরাই হাই ওয়ে পুলিশকে মেনেজ করেই ব্যবসা করছি। হাইওয়ে পুলিশকে টাকা না দিলে এক ঘন্টাও ব্যবসা করতে পারবো না।

কালিয়াকৈর বাইপাস এলাকার বাসিন্দা মোঃ নাজমুল হাসান বলেন, এ ব্যাপারে অবশ্যই হাইওয়ে  পুলিশের গাফিলতি রয়েছে । যে কারণে তারা এসব দেখেও  না দেখার ভান করে চোখে কাঠের চশমা লাগিয়ে ঘুরে এবং ওই সব অবৈধ ব্যবসায়ীর কাছ থেকে টাকা নেয়। পুলিশের গাফিলতির কারণে মহাসড়কে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেন।

গোরাই হাইওয়ে থানার ট্রাফিক ইন্সপেক্টর নীতি বিকাশ দত্ত বলেন,  মোটর মাইকেলের গ্যারেজ ও  থ্রি হুইলার অপসারনে দ্রুত ব্যবস্থা নেয়া হচ্ছে  বলে তিনি আশ্বাস প্রদান করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই