তারিখ : ১২ আগস্ট ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

নান্দাইলের পল্লীতে হিন্দু সম্প্রদায়ের জমি দখলের চেষ্টা

নান্দাইলের পল্লীতে হিন্দু সম্প্রদায়ের জমি দখলের চেষ্টা,হামলা  
[ভালুকা ডট কম : ০৩ ডিসেম্বর]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার গাংগাইল ইউনিয়নের মধ্য গয়েশপুর গ্রামের মৃত কালীচরণ সরকারের পুত্র শ্রী নারায়ণচন্দ্র সরকারের ২০ শতাংশ ভূমি। জোরপূর্বক দখলে নেওয়ার চেষ্টা করছে একই গ্রামের মো. ইসলাম উদ্দিন, মো. মেনু মিয়া ও জিলু মিয়া।

নারায়ণচন্দ্র সরকার এক লিখিত অভিযোগে জানান, তার বাড়ির সাথেই মো. ইসলাম উদ্দিন গংদের বাড়ি। দীর্ঘদিন ধরে তারা ২০ শতক জায়গা দখলের জন্য তার উপর নানাভাবে হুমকী, মারধর এবং বাড়ীতে যাওয়ার রাস্তায় কাটা দিয়ে বাড়ি থেকে উচ্ছেদ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। ইতিমধ্যে তার জমিতে ইসলাম উদ্দিন ঘর করার জন্য ইট, বালু জমা করেছে। এতে নিষেধ প্রদান করায় গত রোববার গাংগাইল মোড় বাজারে তাকে প্রকাশ্যে ইসলাম উদ্দিন, মেনু মিয়া ও জিলু মিয়া  মারধর, টানা হেচঁড়া করেছে। স্থানীয় লোকজন এগিয়ে এসে তাকে রক্ষা করে। উক্ত বিষয়ে কয়েকটি গ্রামীণ সালিস দরবার হলেও প্রভাবশালী উক্ত ইসলাম উদ্দিন গ্রামীণ সালিস দরবার অমান্য করে জায়গা দখলের নেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে। বর্তমানে তাদের ভয়ে নারায়ণ চন্দ্র সরকার, স্ত্রী সুনীতি রাণী ছেলে-মেয়ে বাড়িতে বসবাস করতে ঝূঁকির মধ্যে রয়েছে। যেকোন সময় তার প্রাণনাশের হুমকী রয়েছে বলে অভিযোগে জানান। সংখ্যালঘু পরিবারের সদস্য উক্ত নারায়ণ চন্দ্র সরকার তার জায়গা-জমি রক্ষার জন্য ভারতীয় দূতাবাস সহ পুলিশ প্রশাসন ও মানবাধিকার সংগঠনের দৃষ্টি এবং সহযোগীতা কামনা করেছেন। #




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই