তারিখ : ০৫ ডিসেম্বর ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দেশে করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার পরিবেশ সৃষ্টি হয়নি

দেশে করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার পরিবেশ সৃষ্টি হয়নি
[ভালুকা ডট কম : ০৪ ফেব্রুয়ারী]
দেশে করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার মতো পরিবেশ সৃষ্টি হয়নি বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা আজ (মঙ্গলবার) দুপুরে এক সংবাদ সম্মেলনে জানান, চীন থেকে আসা ৬ হাজার ৭৮৯ জনকে স্ক্রিনিং-এর পাশাপাশি ঝুঁকিপূর্ণ ৩৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের কারো মধ্যেই করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। তবে আশকোনায় পর্যবেক্ষণে থাকা নতুন একজনসহ মোট দু’জনকে কুর্মিটোলা হাসপাতালে নিয়ে আসা হয়েছে নমুনা পরীক্ষার জন্য।

এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইরোলোজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সাইফ উল্লাহ মুন্সি আগাম প্রস্তুতি হিসেবে বিশেষায়িত হাসপাতালে করোনা ভাইরাস আক্রান্তদের সনাক্তকরণ, কোয়ারেনটাইনে রাখা এবং চিকিৎসা দেবার জন্য ওয়ান স্টপ সার্ভিসের ব্যবস্থা করার পরামর্শ দিয়েছেন।

আইইডিসিআর কর্তৃপক্ষ জানিয়েছে, চীন থেকে ফেরত আসতে চাইলে বাংলাদেশিদের অন্তত: দু সপ্তাহ কোয়ারেনটাইনে থাকতে হবে হজ ক্যাম্পে। এছাড়া দেশের যেসব প্রকল্পে চীনা নাগরিক কর্মরত আছে তাদের বিষয়ে অবগত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চিঠি দিয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

স্বাস্থ্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই