তারিখ : ০১ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

গৌরীপুরে মেছো বিড়াল উদ্ধার

গৌরীপুরে মেছো বিড়াল উদ্ধার
[ভালুকা ডট কম : ০১ জুলাই]
ময়মনসিংহের গৌরীপুরে বিরল প্রজাতির একটি মেছো বিড়ালের শাবক ধরা পড়েছে। বুধবার (১ জুলাই) দুপুরে পৌর শহরের নতুন বাজার এলাকার টুটুলের ব্যবসা প্রতিষ্ঠান থেকে শাবকটি ধরা হয়।

জানা গেছে, বুধবার (১ জুলাই) দুপুরে নতুন বাজার এলাকায় নিজের ব্যবসা প্রতিষ্ঠানে কাজ করছিলেন টুটুল। এসময় হঠাৎ মেছো বিড়ালের শাবকটি দৌড়ে এসে তার প্রতিষ্ঠানে ঢুকে পড়লে আতঙ্কিত হয়ে পড়েন তিনি। স্থানীয়রা লাঠি সোটা নিয়ে মেছো বিড়াল শাবকটিকে মারতে গেলে হোসেন তারেক নামে এক যুবক শাবকটিকে ধরে ফেলে। বর্তমানে শাবকটিকে লোহার খাঁচায় বন্দী করে পৌর শহরের উত্তর বাজারের মোবাইল ব্যবসায়ী শফিকুল ইসলাম অপুর দোকানের সামনে রাখা হয়েছে। এদিকে মেছো বিড়াল শাবক উদ্ধারের খবর পেয়ে প্রানীটিকে দেখতে বিভিন্ন জায়গা থেকে লোকজন ছুটে আসে।

ব্যবসায়ী শফিকুল ইসলাম অপু বলেন, উদ্ধারকৃত শাবকের গায়ে বাঘের শরীরের মত ডোরাকাটা দাগ রয়েছে। আমাদের অঞ্চলে এই প্রাণীটি বাঘাইল্যা (বাঘডাঁশ) নামে পরিচিত। তবে প্রকৃতপক্ষে প্রানীটিকে অনেকেই মেছো বিড়াল বলে আখ্যায়িত করেছেন। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য প্রশাসনকে জানানো হয়েছে।

উপজেলা নির্বাহী (ইউএনও) অফিসার সেজুতি ধর বলেন, শাবক উদ্ধার ও পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিষয়টি বন কর্মকর্তাকে জানানো হয়েছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই