তারিখ : ১১ আগস্ট ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে বাসা-বাড়ীত অবৈধ গ্যাস সংযোগের হিড়িক

কালিয়াকৈরে বাসা-বাড়ীত অবৈধ গ্যাস সংযোগের হিড়িক
[ভালুকা ডট কম : ০৪ জুলাই]
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক ইউনিয়নের কামারাঙ্গাচালা, সফিপুর, জামতলা, ভান্নারা  এলাকায় দীর্ঘদিন ধরে বাসা বাড়ীতে শত শত অবৈধ গ্যাস সংযোগ নিয়েছে বলে জানা গেছে। তবে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিসটিভিশন কোং লিঃ চন্দ্রা জোনাল অফিসের এক প্রকার অসাধু কর্মকর্তা ও কর্মচারীদের  যোগ সাজসে ও্ই অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার করছে বলেও অভিযোগ উঠেছে। ফলে বাসা বাড়ীতে অবৈধ গ্যাস সংযোগের হিড়িক পড়েছে।

জানা যায়, উপজেলার কামারাঙ্গাচালা, সফিপুর পশ্চিমপাড়া, উত্তরপাড়া, পল্লীবিদ্যূৎ, চন্দ্রা, মৌচাক, রাখালিয়াচালার বাসা বাড়ীতে এ অবৈধ গ্যাস সংযোগ রয়েছে। আবার অনেক বিল্ডিংয়ের মালিক একটি চুলার অনুমোদন নিয়ে ১০-১৫টি অবৈধ চুলার সংযোগ নিয়ে বাসা বাড়ি ভাড়া দিচ্ছে বলে জানা গেছে। মৌচাক শিল্পাঞ্চলের কামরাঙ্গাচালা এলাকায় ২০১৩ সাল থেকে ওই এলাকায় ইউনুছ ভান্ডারী প্রতিটি গ্রাহকের কাছ থেকে ৩০ হাজার থেকে ৪০ হাজার টাকা নিয়ে অবৈধ গ্যাস সংযোগ দেয় বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় ওই এলাকার আব্দুল আজিজ এর দুটি গ্যাসের চোলা, আলাউদ্দিনের ৪টি, রাজ্জাকের ৮টি, মজিবুর ২ টি, ইউনুছ ভান্ডারী ৩টিসহ দুই শতাধিক অবৈধ গ্যাস সংযোগ দিয়ে ব্যবহার করে আসছে। মৌচাক জামতলা এলাকায়ও পাঁচতলার বিশিষ্ট বাসাবাড়ীতে প্রতি তলায় পুরো অবৈধভাবে গ্যাস সংযোগ নিয়ে দীর্ঘদিন ব্যবহার করা হচ্ছে।

কামরাঙ্গাচালা এলাকার ইউনুছ ভান্ডারী বলেন, অবৈধ গ্যাস সংযোগ অনেক আগেই দেওয়া হয়েছে। এখন আমি ওই গ্যাস সংযোগের সাথে জড়িত না।নাম প্রকাশে অনইচ্ছুক একাধীক ব্যক্তি জানান, কামারাঙ্গাচালা এলাকায় গ্যাসের কর্মকর্তাদের যোগ সাজসে দীর্ঘ দিন ধরে অবৈধ গ্যাস চলছে। এ ছাড়া বাড়ীতেও পাচতলা বিশিষ্ট বিল্ডিংয়েও অবৈধ গ্যাস সংযোগ নিয়েছে। তবে ওই বাড়ীর মালিকরা দীর্ঘদিন ধরে চুরাই গ্যাস নিয়ে বাসাবাড়ীতে নিয়মিত ব্যবহার করছে।

তিতাস গ্যাস  ট্রান্সমিশন কোম্পানির চন্দ্রা জোনাল অফিসের ম্যানেজার মামুনুর রহমান জানান, উপজেলার যে সকল এলাকায় অবৈধ গ্যাস সংযোগ রয়েছে তা অভিযান চালিয়ে উচ্ছেদ করা হবে। এ রকম কোন এলাকার অবৈধ গ্যাস সংযোগের খবর পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই