তারিখ : ০৪ আগস্ট ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

নওগাঁয় অবশেষে উদ্ধারকৃত বিষ্ণু মূর্তি হস্তান্তর

নওগাঁয় অবশেষে উদ্ধারকৃত বিষ্ণু মূর্তি হস্তান্তর
[ভালুকা ডট কম : ০৭ জুলাই]
নওগাঁর রাণীনগওে উদ্ধারকৃত বিষ্ণু মূর্তি পাহাড়পুর জাদুঘওে হস্তান্তর করা হয়েছে। রাণীনগর থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে গত ৯মার্চ উপজেলার বড়গাছা ইউনিয়নের ভাটকৈ গ্রামে একটি বাঁশঝাড়ে অভিযান চালিয়ে প্রায় ১১৩কেজি ওজনের কষ্টি পাথরের এই বিষ্ণু মূর্তিটি উদ্ধার করে।

এব্যাপরে রাণীনগর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। যার নাম্বার-৩০৬ তাং ০৯-০৩-২০২০ইং মূলে বিজ্ঞ আদালতকে অবহিত করা হলে ১৬মার্চ আদালত কাস্টোডিয়ান প্রত্নতত্ব অধিদপ্তর পাহাড়পুর জাদুঘর বদলগাছী নওগাঁকে মূর্তিটি সংগ্রহ করার জন্য অফিসার ইনচার্জ রাণীনগর থানার সাথে যোগাযোগ করার নির্দেশ দেয়। সেই মোতাবেক মঙ্গলবার বিকেলে রাণীনগর থানা চত্বরে নওগাঁর পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, জাদুঘরের কাস্টোডিয়ান আবু সাঈদ ইনাম তানভীরুলের কাছে বিষ্ণু মূর্তিটি হস্তান্তর করেন। ৪৫ ইঞ্চি দৈর্ঘ্য ও ২৪ ইঞ্চি প্রস্থ বিশিষ্ট মূর্তিটি। মূর্তিটির মাথার বাম পাশে আংশিক ভাঙ্গা অবস্থায় উদ্ধার করা হয়। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জহুরুল হক, পরিদর্শক (তদন্ত) তারিকুল ইসলাম, ডিএসবির পরিদর্শক নন্দীতা সরকার, এসআই দেলোয়ার হোসেন প্রমূখ।

পুলিশ সুপার বলেন, দেশের একটি সংঘবদ্ধ চক্র প্রতারণা করে এই সমস্ত জাতীয় সম্পদগুলো দিনদিন বিভিন্ন কৌশলে পাচার করে দেশের ক্ষতি করছে। এদের বিরুদ্ধে নওগাঁ জেলা পুলিশ জিরো ট্রলারেন্স ঘোষনা করেছে। এই মূর্তিটিও প্রতারক চক্রের মাধ্যমে পাচার হতে যাচ্ছিল। কিন্তু পুলিশের শক্ত নজরদারির কারণে সেটা সম্ভব হয়নি।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই