তারিখ : ০৫ ডিসেম্বর ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুর ভুমি অফিসে সঠিক সেবা দিতে চান এসিল্যান্ড

গৌরীপুর ভুমি অফিসে সঠিক সেবা দিতে চান নবাগত এসিল্যান্ড আবিদুর রহমান
[ভালুকা ডট কম : ২০ জুলাই]
ময়মনসিংহের গৌরীপুরে নবাগত সহকারী কমিশনার (ভুমি) হিসাবে সদ্য যোগদান করেছেন মোঃ আবিদুর রহমান। তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা সেঁজুতি ধরের নিকট যোগদান করেই তার ফেসবুক আইডিতে পোষ্ট দিয়ে গৌরীপুর বাসীর কাছে দোয়া এবং সহযোগিতা চেয়েছেন। যাতে তিনি সঠিক ভাবে মানুষকে সেবা দিতে পারেন।

তাঁর এই পোষ্টটি গৌরীপুরে অনেকাংশে সমাদৃত ও হয়রানীর শিকার ভুক্তভোগী মহলের মাঝে আশার সঞ্চার করেছে। যে সকল ভুক্তভোগী দিনের পর দিন কাজের জন্য ভুমি অফিসে ধর্ণা দিতে হয়েছে। তারা আশাবাদী হয়েছে যে এখন ভুমি অফিসে অনিয়ম,ভোগান্তি মুক্ত সেবা পাওয়া যাবে। এসিল্যান্ড ইতিমধ্যে রামগোপালপুর ভুমি অফিসের রান্তা নির্মান কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার না করার জন্য আদেশ দেন। পরবর্তীতে গুনগত মান বজায় রেখে ঠিকাদার প্রকল্পের কাজ শুরু করলে সরজমিন দেখে পুনরায় কাজ করার অনুমতি প্রদান করেন তিনি।

একটি সুত্র জানিয়েছে তিনি ইতোমধ্যেই উপজেলার সকল সহকারী ভুমি কর্মকর্তাদের নিয়ে আলোচনা করে তাদেরকে সঠিক দিক নির্দেশনা দিয়েছেন। আলোচনায় তিনি সরকারী নিয়ম মেনে দাখিলা, মিস কেইস, নামজারী নিয়ে সাধারণ মানুষ যেন কেউ ভোগান্তি বা হয়রানির শিকার না হয় এবং সঠিক সময়ে সঠিক কাজ করার জন্য সকল সহকারী ভুমি কর্মকর্তাদের নির্দেশ দেন।

এ ছাড়াও অন লাইন খারিজ নিয়ম মাফিক না হয়ে আটকে থাকায় তিনি অসন্তুষ্টি প্রকাশ করেছেন বলে জানা গেছে। তিনি  ২নং গৌরীপুর ভুমি অফিস পরির্দশন করেন ও অফিসে আগত ভুক্তভোগী মানুষের সাথে কথা বলে সঠিক সেবার বিষয়ে আলোচনা করেন। এ সময় তিনি অফিসের রেজিষ্টার চেক করেন এবং মানুষকে হয়রানি মুক্ত ভাবে সেবা দিতে নির্দেশ দেন।

এ ছাড়া তিনি মোবাইলকোর্ট পরিচালনার সময় কভিড-১৯ সংক্রামণে সরকারি নির্দেশ না মানায় যত সামান্য জরিমানা করে জনসাধারনকে সতর্ক করার পাশাপাশি গরীব মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন।

ভুক্তভোগীদের অভিযোগের বিষয়ে নবাগত এসিল্যান্ড এর নিকট জানতে চাইলে তিনি বলেন আমি উত্থাপিত বিষয়গুলো খতিয়ে দেখছি। তিনি আরও জানান আমি আগামী এক মাসের মধ্যে আটকে থাকা সমস্ত নাম খারিজগুলো নিঃস্পত্তি করার জোড়ালো প্রস্তুতি নিয়েছি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই