তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার মেদুয়ারী ইউপি চেয়ারম্যান রাণীকে বরখাস্তের সুপারিশ

ভালুকার মেদুয়ারী ইউপি চেয়ারম্যান রাণীকে বরখাস্তের সুপারিশ
[ভালুকা ডট কম : ২৪ জুলাই]
ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগে ভালুকা উপজেলার মেদুয়ারী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জেসমিন নাহার রাণীকে সাময়িক বরখাস্তের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত সুপারিশ করেছে স্থানীয় প্রশাসন। আজ শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ কামাল।

স্থানীয় বাসিন্দা, প্রশাসন ও পুলিশ সূত্রে জানা গেছে, সম্প্রতি ভালুকা উপজেলার মেদুয়ারী ইউনিয়নের ৪ হাজার ৮৩ জন উপকারভোগীদের মধ্যে বিতরণের জন্য ৪০ হাজার ৮৩০ মেট্রিক টন ভিজিএফের চাল বরাদ্দ দেওয়া হয়। মেদুয়ারী ইউপি চেয়ারম্যান জেসমিন নাহার ভালুকা খাদ্যগুদাম থেকে তিন দিনে ভিজিএফের সব চাল তুলে নেন। ইউপি কার্যালয়ে দুই দিন বিতরণের পর শেষ দিনে (গত বুধবার) চাল কম পড়ে। বিষয়টি জানতে পেরে ভিজিএফের কার্ডধারীরা চাল না পেয়ে আন্দোলন শুরু করেন।

মেদুয়ারী ইউনিয়নে ভিজিএফের চাল কম হওয়ার বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ কামাল ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ ঘটনাস্থলে উপস্থিত হন। সেখানে মাসুদ কামাল চাল কম পড়ার বিষয়ে ইউপি চেয়ারম্যান জেসমিন নাহারের কাছে জানতে চাইলে তিনি কোনো সদুত্তর দেননি।

একপর্যায়ে এক ট্রাক চাল আত্মসাৎ করার বিষয়ে নিশ্চিত হয়ে জেসমিন নাহার ও আকবরকে পুলিশে দেন ইউএনও। বৃহস্পতিবার দুপুরে ভালুকা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ বাদী হয়ে ভিজিএফ চাল আত্মসাতের অভিযোগে ২ জনের নাম উল্লেখ করে আরও ৮-১০ জনকে অজ্ঞাতনামা আসামি করে ভালুকা মডেল থানায় মামলা করেন। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আকবর ও জেসমিন নাহারকে আদালতে পাঠানো হয়। সেখানে আকবর স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। আর জেসমিন নাহারের পাঁচ দিনের রিমান্ড আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।অপর দিকে বৃহস্পতিবার দুপুরে নুর মোহাম্মদ ওরফে নুরু ডিলারকে গ্রেপ্তার দেখায় পুলিশ। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে ৬০ কেজি চাল এবং সরকারি চালের ২৮ টি খালি বস্তা উদ্ধার করা হয়।

জানতে চাইলে এ বিষয়ে ভালুকা মডেল থানার উপপরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন,দফাদার আকবর বৃহস্পতিবার আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছেন। আর জেসমিন নাহার রাণীর পাঁচ দিনের রিমান্ড আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডের সময় শেষে আজকেই জেসমিন নাহার এবং গ্রেপ্তার নুরু ডিলারকে আদালতে পাঠানো হবে। নুরু ডিলারের দেওয়া তথ্যের ভিত্তিতে ভিজিএফের ৬০ কেজি চাল এবং সরকারি চালের ২৮ টি খালি বস্তা তাঁর দোকান থেকে উদ্ধার করা হয়েছে।

ইউপি চেয়ারম্যান জেসমিন নাহারের বরখাস্তের বিষয়ে ইউএনও মাসুদ কামাল বলেন, তাঁকে সাময়িক ভাবে বরখাস্তের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত সুপারিশ গতকালই পাঠানো হয়েছে। ভিজিএফের চাল আত্নসাতের সঙ্গে ওই ইউপি চেয়ারম্যানের জরিত থাকার বিষয়ে আদালতে স্বীকারোক্তি দিয়েছেন দফাদার আকবর এবং নরু ডিলারের দোকান থেকে ভিজিএফের চাল ও বেশ কিছু সরকারি চালের খালি বস্তা উদ্ধার করেছে পুলিশ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই