তারিখ : ১৪ আগস্ট ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে বেতন ও ঈদের ছুটি বৃদ্ধির দাবীতে বিক্ষোভ

কালিয়াকৈরে চলতি মাসের বেতন ও ঈদের ছুটি বৃদ্ধির দাবীতে মহাসড়ক অবরোধ, বিক্ষোভ ,ভাংচুর
[ভালুকা ডট কম : ২৬ জুলাই]
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার হরিণহাটি এলাকায় এপেক্স ফুটওয়্যার লিমিটেড নামে একটি কারখানার শ্রমিকরা চলতি মাসের বেতন এবং ঈদের ছুটি বৃদ্ধির দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ ও কর্মবিরতি পালন করেছে । এসময় কারখানার আসবাবপত্র ও মহাসড়কে কয়েকটি গাড়ী ভাংচুর করা হয়।

পুলিশ ও শ্রমিকরা জানায়,  কারখানা কর্তৃপক্ষ শনিবার সকালে অনুষ্ঠিত একসভায় শ্রমিকদের  ঈদের বোনাস ও ঈদের ছুটি চার দিন দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করে । এসময় শ্রমিকরা বোনাসের সাথে সাথে  চলতি মাসের বেতন ও ঈদের ছুটি বৃদ্ধির দাবী জানায়। কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের দাবী উপেক্ষা করে তাদের অবস্থানে অটল থাকে।  রবিবার  সকালে শ্রমিকরা কারখানায়  এসে বিষয়টি জানতে পেরে ক্ষিপ্ত হয়ে উঠে ।  ক্ষুব্দ  শ্রমিকরা সকাল ৯টার দিকে কর্মবিরতী ঘোষণা করে কারখানার ভিতরে বিক্ষোভ করতে থাকে। এসময় শ্রমিকরা কারখানার ফ্যাক্টরী ম্যানেজার মিষ্টার সাংগিত,এইচ আর ম্যানেজার কামাল হোসেন,মোঃ হারুন অর রশীদ, মোঃ রফিকুল ইসলামের জাকির হোসেন ও শামছুন নাহারের পদত্যাগ দাবী করে। একপর্যায়ে ক্ষুব্দ  শ্রমিকরা মেশিন ও  গুরুত্বপূর্ণ অফিসসহ কারখানার মূল্যবান  আসবাবপত্র ভাংচুর করে। এসময় শ্রমিকদের এলোপাতাড়ি হামলায় কারখানার এইচ আর ম্যানেজার কামাল হোসেন মারাত্নক  আহত হয়। তাহাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঘটনার পর  সকাল ১০টার দিকে শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ ও গাড়ী ভাংচুর করতে  থাকে ।  ফলে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে  যানচলাচল বন্ধ হয়ে  যায়। খবর পেয়ে গাজীপুর শিল্প পুলিশ-২ , কালিয়াকৈর থানা ও মৌচাক ফাঁড়ি পুলিশ দীর্ঘ ৫ঘন্টা প্রাণান্ত চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গাজীপুর শিল্প পুলিশের ওসি ইসলাম হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সড়িয়ে নেয়া হয়েছে । বিষয়টি নিস্পত্তির জন্য এই মূহুর্তে পুলিশ,কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিকদের সমন্বয়ে একটি সভা চলছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই