তারিখ : ১৫ আগস্ট ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

আত্রাইয়ে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করলো মাদ্রাসা শিক্ষার্থীরা

নওগাঁর আত্রাইয়ে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করলো মাদ্রাসা শিক্ষার্থীরা
[ভালুকা ডট কম : ২৮ জুলাই]
নওগাঁর আত্রাইয়ে মাদ্রাসা শিক্ষার্থীরা স্বেচ্ছাশ্রমে সংস্কার করছে অতি বর্ষণে বিধ্বস্ত রাস্তা। গত কয়েক দিন থেকে অবিরাম বর্ষণে উপজেলা সদরের নিকটে সাহেবগঞ্জ জনতা ব্যাংক থেকে শিবপুরের রাস্তাটি ভেঙে যায়। এ রাস্তা ভেঙে যাবার ফলে হাজার হাজার লোক চলাচলে চরম দুর্ভোগের শিকার হন। জনতা ব্যাংক থেকে শিবপুরের রাস্তাটি একটি জনগুরুত্বপূর্ণ রাস্তা।

এখানে আত্রাই মদীনাতুল উলুম মাদ্রাসা নামে একটি বৃহৎ কওমী মাদ্রাসা রয়েছে। এ ছাড়াও সেখানে একটি কেজি স্কুল কাম মাদ্রাসা, একটি কেন্দ্রীয় গোরস্থান ও কলকাকলী মডেল স্কুল এ্যান্ড কলেজ নামে একটি বড় প্রতিষ্ঠান রয়েছে। এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ছাড়াও শিবপুর গ্রামসহ এলাকার হাজার হাজার লোকজনের চলাচলের একমাত্র রাস্তাটি অতি বর্ষণে ভেঙে যাওয়ায় চলাচলে তারা চরম দুর্ভোগের শিকার হন। উপজেলা সদরের একেবারে নিকটবর্তী হলেও এ রাস্তাটি যুগ যুগ থেকে পাকা করণ না হওয়ায় প্রতি বছর বর্ষা মৌসুমে জনসাধারণকে দুর্ভোগ পোহাতে হয়। এবারেও কয়েক দিনের লাগাতার অতি বর্ষণের ফলে রাস্তাটি ভেঙে যায়। মাদ্রাসা শিক্ষার্থী ও এলাকাবাসীর চলাচল নিশ্চিত করতে মাদ্রাসা শিক্ষার্থীরা স্বেচ্ছাশ্রমে রাস্তাটি নির্মান করে।

আত্রাই শহীদ মনোয়ার নূরানী স্কুল এ্যান্ড মাদ্রাসার শিক্ষক ক্বারী জাকির হোসেন বলেন, যুগ যুগ থেকে আমরা অবহেলিত। উপজেলা সদরের খুব কাছের মহল্লা হলেও স্বাধীনতার পর থেকে পাকা রাস্তা নির্মিত হয়নি। ফলে প্রায় প্রতি বছরেই বর্ষা মৌসুমে আমাদের এ রাস্তা ভেঙে যায়। রাস্তাটি ভেঙে যাওয়ায় আমাদের প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের চলাচল কুবই কষ্টকর হয়। শিবপুর গ্রামের আব্দুল করিম বলেন, এ রাস্তা দিয়ে যেহেতু শক্ষার্থী এবং আমাদের গ্রামসহ বেশ কয়েক গ্রামের লোকজন চলাচল করেন। তাই বৃহত্তর জনস্বার্থে রাস্তাটি পাকা করা খুবই প্রয়োজন।

আত্রাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ছানোয়ার ইসলাম বলেন আমি এই রাস্তা বিষয়ে জেনেছি। দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশনা প্রদান করেছি।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই