তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সর্ষের ভূত অবশ্যই তাড়াতে হবে- ওবায়দুল কাদের

সর্ষের ভূত অবশ্যই তাড়াতে হবে-সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আক্ষেপ
[ভালুকা ডট কম : ২৯ জুলাই]
সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ আক্ষেপ করে বলেছেন, দেশে অনেক অবকাঠামো উন্নয়ন হয়েছে কিন্তু সড়কে শৃঙ্খলা ফেরে নি। এ বিষয়ে বিআরটিএ-কে নিয়েও অনেক অভিযোগ রয়েছে। সর্ষের ভূত অবশ্যই তাড়াতে হবে। আজ  বুধবার (২৯ জুলাই) মন্ত্রী তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে চট্টগ্রামে সড়ক ও জনপথ অধিদফতরে চট্টগ্রাম সড়ক জোন, বিআরটিসি, বিআরটিএ, টানেল প্রকল্পের অগ্রগতি ও ঈদ প্রস্তুতি নিয়ে অনুষ্ঠিত আলোচনায় এমন  আক্ষেপের  কথা প্রকাশ করেন।

ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সড়ক ও সেতু উন্নয়নে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার ভিত্তিতে বরাদ্দ দিলেও সড়কে শৃঙ্খলা না ফেরায় ক্ষোভ প্রকাশ করেন ওবায়দুল কাদের।তিনি সড়ক নির্মাণ কাজের গুণগত মান নিয়েও প্রশ্ন তোলেন। ওবায়দুল কাদের বলেন,চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্পে ইতোমধ্যে জাইকার অর্থায়নের নীতিগত অনুমোদন পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রামের মেট্রোরেল স্থাপনের লক্ষ্যে কার্যক্রম শুরু হয়েছে। চলছে সম্ভাব্যতা যাচাইয়ের পাশাপাশি অর্থায়নের বিষয়ে আলোচনা। সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় ইআরডি’র মাধ্যমে চেষ্টা অব্যাহত রেখেছে।এসময় তনি জানান, সরকার কক্সবাজার থেকে ইনানী পর্যন্ত মেরিন ড্রাইভ ৩২ ফুট প্রশস্তকরণের উদ্যোগ নিয়েছে। এ প্রকল্পের প্রস্তুতি দ্রুত শেষ করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।

চট্টগ্রাম ও পার্বত্য এলাকায় পাহাড়ি ঢলের আশঙ্কা থাকায় আগে থেকেই প্রস্তুতি নেওয়ায় নির্দেশ দিয়ে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বলেন,শেখ হাসিনার সরকার বন্যাদুর্গত মানুষের পাশে আছে। এমনকি সরকারের পাশাপাশি আওয়ামী লীগের নেতা-কর্মীরাও মানবিক সহায়তা নিয়ে তাদের পাশে রয়েছেন।

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বলেন,বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সরকারের এক অনন্য উদ্যোগ কর্ণফুলী টানেল। এ টানেল বদলে দেবে বন্দরনগরীর উন্নয়ন চিত্র। এরইমধ্যে এ টানেলের দুটো টিউবের একটির খনন কাজ প্রায় ৯০ ভাগ শেষ হয়েছে বলে জানান তিনি।

ওবায়দুল কাদের সড়কের সাথে সংশ্লিষ্ট সকলকে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে এবং মানুষকে স্বস্তি দিতে অবিরাম বৃষ্টির কারণে ক্ষতিগ্রস্ত সড়ক মেরামতের আহ্বান জানান। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিআরটিসি দেশের পতাকাবাহী গণপরিবহণ। সরকার এ প্রতিষ্ঠানের সক্ষমতা বাড়ানোর চেষ্টা করেছে। দুর্নীতি থেকে বেরিয়ে না এলে এ প্রতিষ্ঠান টেকানো কঠিন হবে। অনিয়ম বন্ধ করতে হবে এবং সতর্ক বা সংশোধন না হলে কাউকে ছাড় দেওয়া হবে না। তিনি এ বিষয়ে বিআরটিএ-কেও সতর্ক করেন।

এছাড়া সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সড়ক পরিবহণ আইন বাস্তবায়নে নিজ নিজ স্বার্থে পরিবহণ মালিক ও শ্রমিকদের প্রতিও আহ্বান জানান ওবায়দুল কাদের ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই