তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কুরবানি করবে নান্দাইলের সেই প্রতিবন্ধী পরিবার

প্রথমবারের মতো কুরবানি করবে নান্দাইলের সেই প্রতিবন্ধী পরিবার
[ভালুকা ডট কম : ২৯ জুলাই]
পাঁচ সদস্যের পরিবারে চারজনই প্রতিবন্ধী। পেশা তাদের ভিক্ষাবৃত্তি।এমনই একটি পরিবার রয়েছে ময়মনসিংহের নান্দাইল উপজেলার শেরপুর গ্রামে। মোঃ বারিকের তিন ছেলে আবুল কালাম, রবিউল ইসলাম, রতন মিয়া ও তার স্ত্রী সফুরা আক্তার এই পাঁচ জনকে নিয়ে তাদের সংসার। বসবাস করতেন একটি জীর্ণ শীর্ণ ঘরে। একমাত্র আঃ বারিক ছাড়া সবাই শারিরীক প্রতিবন্ধী। তিনিই একমাত্র  কর্মক্ষম ব্যাক্তি।

এই অসহায় পরিবারের দূর্দশার কথা মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে গতবছর নজরে আসে প্রশাসনের। এরপর উপজেলা প্রশাসনের আন্তরিকতায় তারা একটি সরকারি ঘর পায়। উপজেলা সমাজসেবা অফিসের মাধ্যমে তাদের সবাইকে বিভিন্ন ক্যাটাগরিতে ভাতা কার্ড দেওয়া হয়। এই পরিবারটি কোন দিন কুরবানি করে দেখেনি। মানুষের দানে পাওয়া মাংস পেয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। "আপনার কুরবানি অন্যের আহার"এই শ্লোগান কে সামনে রেখে মুক্তির বন্ধন ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন, এবছর এই পরিবারটির হাতে একটি খাসি সহ ঈদের সামগ্রী তুলে দিল।

এসময় উপস্থিত ছিলেন নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মোঃ এরশাদ উদ্দীন, সমাজসেবা অফিসার মোঃ ইনসান আলী সাংবাদিক আবু হানিফ সরকার, ফরিদ মিয়া ও  মানবাধিকার কর্মী সাইদুল ইসলাম। সংগঠের প্রোগ্রাম কো-অর্ডিনেটর আজহারুল ইসলাম পলাশ ও অন্যন্য সদস্য বৃন্দ।

খুশিতে আত্মহারা হয়ে পরিবারের পক্ষে আঃ বারিক সংগঠনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। ইউএনও এরশাদ বলেন, একটি ভালো কাজের সাথে যুক্ত হতে পেরে গর্ববোধ করছি। তিনি আরও বলেন প্রতিটি মানুষকে তাদের নিজনিজ অবস্থান থেকে এভাবেই মানুষের পাশে দাঁড়ানো উচিত।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই