তারিখ : ২৫ নভেম্বর ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম


বিস্তারিত বিষয়

পল্লবী থানায় বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা পাওয়া যায়নি- ডিবি

ল্লবী থানায় বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা পাওয়া যায়নি- ডিবি
[ভালুকা ডট কম : ৩০ জুলাই]
রাজধানীর পল্লবী থানা অভ্যন্তরে বিস্ফোরণের ঘটনায় কোনো জঙ্গি সংশ্লিষ্টতা পাওয়া যায়নি বলে স্পষ্ট করে জানিয়েছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। বুধবারের ভোর রাতের ওই বিস্ফোরণে পল্লবী থানার চারজন পুলিশ সদস্যসহ পাঁচজন আহত হন।আজ (বৃহস্পতিবার) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশের অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, এ ঘটনায় পল্লবী থানায় দুটি মামলা রুজু হয়েছে।

তিনি বলেন, যারা গ্রেপ্তার হয়েছে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ ও তদন্তে আমরা যা পাচ্ছি এটা স্থানীয় আধিপত্য বিস্তার সংশ্লিষ্ট একটি ক্রিমিনাল অ্যাক্টিভিটিস (অপরাধ কর্মকাণ্ড)। জঙ্গির কোনো সংশ্লিষ্টতা আমরা এখনো পাইনি। তারা কেন, কাকে, কীভাবে হত্যা করার জন্য পরিকল্পনা করেছিল সে বিষয়গুলো আমরা খতিয়ে দেখছি। এর বেশি কিছু পেলে আমরা পরবর্তীতে জানাব।

এর আগে, তাকফিরি সন্ত্রাসীগোষ্ঠী আইএস পল্লবী থানায় বোমা বিস্ফোরণের ঘটনায় দায় স্বীকার করেছে বলে জানিয়েছে জঙ্গি কার্যক্রম পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান 'সাইট ইনটেলিজেন্স গ্রুপ'। তবে পুলিশ বলেছে, আইএস-এর দায় স্বীকারের বিষয়টি ভিত্তিহীন।

এদিকে, আসন্ন ঈদুল আজহার ছুটি উপলক্ষে রাজধানী ছাড়ার আগে বাসা-বাড়ির নিরাপত্তা নিশ্চিতে বেশকিছু পরামর্শ দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। অন্যথায় কোনো দুর্ঘটনা বা চুরি-ডাকাতির ঘটনায় ঈদ আনন্দ ম্লান  হতে পারে। বুধবার এক বার্তায় ঈদের ছুটিতে ঢাকা ছাড়ার আগে নগরবাসীর প্রতি এসব পরামর্শ দেয় ডিএমপি।

এ সময় মূল্যবান সামগ্রী ও দলিল নিরাপদ হেফাজতে রাখা প্রয়োজনে ব্যাংক লকারের সহায়তা নিতে বলা হয়েছে। বাসা-বাড়ি ত্যাগের আগে প্রতিবেশীদের যারা ঢাকায় অবস্থান করবেন, তাদের লক্ষ্য রাখতে অনুরোধ করা এবং ফোনে যোগাযোগ রাখারও পরামর্শ দেওয়া হয়েছে।

এসময় বাসাবাড়ীতে দুর্ঘটনা এড়াতে বাসা ত্যাগের আগে রুমের লাইট, ফ্যানসহ অন্যান্য ইলেকট্রিক লাইনের সুইচ বন্ধ করেছেন কি-না, তা নিশ্চিত হওয়া  এবং পানির ট্যাপ ও গ্যাসের চুলা বন্ধ রাখার অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া,  ঈদের ছুটিকালে মহানগরের কোন মহল্লা ও বাড়ির আশে পাশে সন্দেহজনক কাউকে ঘোরাফেরা করতে দেখলে অথবা অপ্রীতিকর ঘটনা ঘটে থাকলে বা ঘটার আশঙ্কা থাকলে স্থানীয় পুলিশ ফাঁড়ি ও থানাকে অবহিত করতে বলা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই