তারিখ : ২৪ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

ভালুকায় ভ্রাম্যমাণ আদালতে চালকদের জরিমানা

ভালুকায় ড্রাইভিং লাইসেন্স না থাকায় ৬জন চালককে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা
[ভালুকা ডট কম : ১১ আগস্ট]
ভালুকায় উপজেলা সহকারি কমিশণার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মার নেতৃত্বে উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ড্রাইভিং লাইসেন্স না থাকায় ৬ জন গাড়ি চালককে জরিমানা করা হয়েছে।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ক্রমেই বাড়ছে মৃত্যুর হার। লাইসেন্সবিহীন অনভিজ্ঞ ড্রাইভার, ফিটনেসবিহীন গাড়ি সড়ক দুর্ঘটনার অন্যতম প্রধান কারণ। তাছাড়া ট্যাক্স টোকেন না থাকায় সরকার কোটি কোটি টাকা রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে আজ ১১ ই আগস্ট নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মার নেতৃত্বে ভালুকা বাসস্ট্যান্ড, রাজৈ সিএনজি স্ট্যান্ড,ঝালপাজা সিএনজি স্ট্যান্ড, বাটাজোড় সিএনজি স্ট্যান্ডসহ ভালুকার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ড্রাইভিং লাইসেন্স না থাকায় ০৬ জন গাড়ি চালককে সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী ৫০০/-  টাকা করে মোট ৩০০০/- টাকা জরিমানা করা হয়।

ভালুকা উপজেলা সহকারি কমিশণার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মা ভালুকা ডট কম কে মুঠোফোনে জানান, ভালুকার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দেখা যায় সড়কে চলাচল করা সিংহভাগ সিএনজি চালকের ড্রাইভিং লাইসেন্স নাই। এসময় ড্রাইভিং লাইসেন্স না থাকায় ০৬ জন গাড়ি চালককে ৫০০শত টাকা করে মোট ৩০০০ টাকা জরিমানা আদায় করা হয়।

তিনি আরও জানান,তাৎক্ষণিকভাবে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাবা আয়েশা হক স্যারের সাথে কথা বলি। তিনি ভালুকায় ড্রাইভিং লাইসেন্স এর পরীক্ষা নেওয়া এবং গাড়ি চালকদেরকে প্রশিক্ষণ দেয়ার ব্যাপারে আমাকে আশ্বাস দেন।এবং চালকদের ভোগান্তি লাঘবের বিষয়টি বিবেচনায় নিয়ে ড্রাইভিং লাইসেন্স প্রাপ্তিতে উপজেলা ভূমি অফিস ভালুকা, ময়মনসিংহ এর পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা করা হবে।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই