তারিখ : ১৯ সেপ্টেম্বর ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

ফেসবুক স্ট্যাটাসে প্রতিবন্ধী শিশু পেল হুইল চেয়ার

‘মানবতার জয়’
ফেসবুক স্ট্যাটাসে প্রতিবন্ধী শিশু আছিয়া পেল হুইল চেয়ার ও খাদ্য সামগ্রী
[ভালুকা ডট কম : ১২ আগস্ট]
বয়স ৫ বছর। মুখে ফুট ফুটে হাসিঁ। তবে হাঁিসটা বিলীন হয়ে যায় যখন অন্যান্য শিশুদের দিকে তার চোখ পড়ে। সে জন্ম থেকে পুঙ্গু। দু হাতের উপর ভর করে হামাগুড়ি দিয়ে কোনমতে চলাফেরা করতে পারে। এরকম ভাগ্য নিয়ে হতদরিদ্র পরিবারের ৫ সদস্যের একজন শারীরিক প্রতিবন্ধী আছিয়া। তার গ্রামের বাড়ি ঈশ্বরগঞ্জ উপজেলার ঝাটিয়া ইউনিয়নের পানান গ্রামে। বাবা অসুস্থ ভ্যান চালক, এক ভাই ও এক বোনের সংসার।

গত ২৮শে জুলাই মাকে নিয়ে রাস্তায় মানুষের দ্বারে দ্বারে ভিক্ষা করতে গিয়ে ময়মনসিংহের ঐত্যিবাহী নান্দাইল প্রেসকাব চৌরাস্তায় ভবনের সামনে হাজির হয়। এসময় ময়মনসিংহ জেলা মানবাধিকার সংগঠক ও বাসাস কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এনামুল হক বাবুল প্রতিবন্ধী আছিয়াকে দেখতে পান। পরে তিনি আছিয়ার মা হাসিনাকে জিজ্ঞাসা করেন কিভাবে আছিয়াকে সহযোগীতা করা যায়। তখন হাসিনা একটি হুইল চেয়ারের দাবী জানান।

এ বিষয়ে সিনিয়র সাংবাদিক এনামুল হক বাবুল তাঁর ব্যাক্তিগত ফেসবুক ও গণসুহৃদ সংবাদ নান্দাইল আইডি সহ সহকর্মীদের ফেসবুকে “প্রতিবন্ধী আছিয়ার একটি হুইল চেয়ার প্রয়োজন” এধরনের একটি স্ট্যাটাস প্রদান করেন। উক্ত স্ট্যাটাসের ২৪ ঘন্টার মধ্যে নাম প্রকাশ্যে অনিচ্ছুক তিনজন (সিঙ্গাপুর প্রবাসী, সৌদি প্রবাসী ও জামালপুর জেলা সদরে কর্মরত একজন সাংবাদিক) আছিয়ার জন্য সহযোগীতার হাত বাড়ান। পরে হুইল চেয়ারের ব্যবস্থা হয়ে গেলে সহযোগীতার স্ট্যাটাস বন্ধ করে দেওয়া হয়। বুধবার (১২ই আগস্ট) নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মো. এরশাদ উদ্দিনকে নান্দাইল প্রেসকাব চৌরাস্তায় আমন্ত্রন জানিয়ে সাংবাদিকদের সাথে নিয়ে প্রতিবন্ধী আছিয়ার মা, চাচা, ভাই-বোনের মাঝে আছিয়ার জন্য হুইল চেয়ার, নতুন জামা, মায়ের জন্য শাড়ী, বাবার লুঙ্গি সহ ৫০ কেজি চালের বস্তা, ৫ কেজি আলু, ২ কেজি ডাল, ২ লিটার ভোজ্য তৈল, ৩ কেজি পেয়াঁজ ও ২টি সাবান এবং মাক্স তুলে দেওয়া হয়। এছাড়া উক্ত মালামাল বহন করে নিয়ে যাওয়ার জন্য ৬শত টাকা নগদ প্রদান করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. এরশাদ উদ্দিন এই মহতি কাজের জন্য নান্দাইল প্রেসকাব সাংবাদিকদের ধন্যবাদ জানান। এসময় প্রেসকাবের সভাপতি প্রভাষক মাহবুবুর রহমান বাবুল, যুগ্ম সম্পাদক এবি সিদ্দিক খসরু, অর্থ সম্পাদক আবুল হাসেম, নির্বাহী সদস্য শফিকুল ইসলাম, সদস্য মো. ফরিদ উদ্দিন, সাংবাদিক সমিতির যুগ্ম সম্পাদক শাহজাহান ফকির ও যুগান্তর স্বজন কবি এনইউ আহম্মেদ, আজহারুল ইসলাম হীরা, পরিমল চন্দ্র দাস, আহম্মদ উপস্থিত ছিলেন। প্রতিবন্ধী আছিয়া এই হুইল চেয়ার ও নতুন জামা পেয়ে সীমাহীন খুশীতে তার চেহেরা ফুটে উঠে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই