তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুরে তথ্য প্রযুক্তি আইনে ফের যুবক গ্রেপ্তার

শ্রীপুরে তথ্য প্রযুক্তি আইনে ফের যুবক গ্রেপ্তার
[ভালুকা ডট কম : ১৩ আগস্ট]
গাজীপুরের শ্রীপুরে তথ্য প্রযুক্তি আইনে উপজেলা গণজাগরণ মঞ্চের আহ্বায়ক আনোয়ার হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। ১২আগস্ট বুধবার গভীর রাতে পৌর এলাকার দক্ষিণ ভাংনাহাটি গ্রামের ছাপিলাপাড়া এলাকায় নিজ বাড়ী থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেফতারকৃত আনোয়ার হোসেন ওই গ্রামের সুলতান উদ্দিনের ছেলে।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হক জানান, শ্রীপুর পৌরসভার চতুর্থ শ্রেণীর কর্মচারী সবুজ মিয়ার বিরুদ্ধে গত কিছুদিন ধরে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন অপপ্রচার চালানোর কারণে সবুজ মিয়া বাদী হয়ে আনোয়ার ও তানভীর আহম্মেদের বিরুদ্ধে গত ৩০জুলাই শ্রীপুর থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলা করেন। মামলা দায়েরের পর থেকে পলাতক থাকায় তাদের গ্রেপ্তার করা যায়নি। বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাকে বাড়ী থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মামলার অপর আসামীকেও গ্রেফতারের অভিযান অব্যাহত আছে।

মামলার বাদী সবুজ মিয়া জানান, আমার স্ত্রী শ্রীপুর উপজেলা যুব মহিলালীগের সভাপতি, এছাড়াও আমার বাবা দীর্ঘদিন যাবৎ প্রথম শ্রেণীর ঠিকাদার হিসেবে কাজ করে আসছেন। আমার বাবা কাছ থেকে কিছু টাকা ও ব্যাংক ঋণ নিয়ে আমি ১০/১৫বছর ব্যবসা করে আসছি। সে উপরোক্ত তথ্যগুলো ভিন্ন ভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে উপস্থান করে, আমাকে সামাজিক ভাবে হেয় করতে, আমার ও আমার পরিবার সম্পর্কে মিথ্যা, ভিত্তিহীন ও মানহানি করতে বিভিন্ন তথ্য প্রচার করে আসছেন। এতে আমার ও আমার পরিবারের মানহানী হয়েছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হাসান জানান, তথ্য প্রযুক্তি আইনে আনোয়ার হোসেনকে রাতে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার তাকে গাজীপুর আদালতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত ১৭ মার্চ শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা চিকিৎসা নিয়ে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে তাঁর বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা হয়। প্রায় তিন মাস কারাভোগ শেষে জামিনে মুক্ত হয়ে বুধবার রাতে ফের আরেকটি তথ্য প্রযুক্তি আইনের মামলায় গ্রেপ্তার হলেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই