তারিখ : ১৯ সেপ্টেম্বর ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

সিনহার বিরুদ্ধে দুর্নীতির মামলায় অভিযোগ গঠন

সাবেক প্রধান বিচারপতি সিনহার বিরুদ্ধে দুর্নীতির মামলায় অভিযোগ গঠন
[ভালুকা ডট কম : ১৩ আগস্ট]
সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) বিরুদ্ধে দুর্নীতির এটি মামলায় অভিযোগ গঠন করেছে ঢাকার একটি বিশেষ জজ আদালত।বেসরকারী ফারমার্স ব্যাংক (বর্তমান নাম  পদ্মা ব্যাংক)থেকে চার কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগে দেশের দুর্নীতি দমন কমিশন গত বছর ১০ জুলাই এ মামলাটি দায়ের করে

এ মামলায় আজ বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ আদালত-৪-এর বিচারক শেখ নাজমুল আলম  অভিযুক্ত এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে  চার্জ গঠন করেন। এর মধ্য দিয়েই শুরু হলো মামলাটির আনুষ্ঠানিক বিচার কাজ। আগামী ১৮ আগস্ট এ মামলায় সাক্ষ্য গ্রহণ শুরুর তারিখ ঠিক করে দেন আদালত।এর আগে চলতি বছরের ৫ জানুয়ারি অভিযুক্তদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। বর্তমানে বিচারপতি সিনহা কানাডায় অবস্থান করছেন। আজ আদালতে তাকে পলাতক দেখানো হয়েছে।

প্রসঙ্গত, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় এবং বিচারিক বিষয়ে কিছু পর্যবেক্ষণের কারণে ক্ষমতাসীনদের তোপের মুখে পড়ে ২০১৭ সালের অক্টোবরের শুরুতে ছুটিতে যান তৎকালীন প্রধান বিচারপতি সুরেন্দ্র সিনহা। তারপর চিকিৎসার কথা বলে তিনি বিদেশ চলে যান।পরে বিদেশে অবস্থানকালে তিনি পদত্যাগপত্র পাঠিয়ে দেন।

এসকে সিনহার বিরুদ্ধে দুদকের দায়ের করা মামলায় অন্য আসামিরা হলেন ফারমার্স ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ কে এম শামীম, ব্যাংকটির সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও সাবেক ক্রেডিট প্রধান গাজী সালাহউদ্দিন, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও গুলশান শাখার সাবেক ব্যবস্থাপক মো. জিয়া উদ্দিন আহমেদ, গুলশান শাখার ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট শাফিউদ্দিন আসকারী, ভাইস প্রেসিডেন্ট লুৎফুল হক, এস কে সিনহার কথিত পিএস রণজিৎ চন্দ্র সাহা ও তার স্ত্রী এবং  মো. শাহজাহান ও নিরঞ্জন চন্দ্র সাহা নামের অন্য দু’জন।

এদের মধ্যে ফারমার্স ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক একেএম শামীম ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও সাবেক ক্রেডিট প্রধান গাজী সালাহউদ্দিন আত্মসমর্পণ করে জামিনে আছেন। আজ শুনানিকালে তারা হাজির হন। আর ফারমার্স ব্যাংকের উদ্যোক্তা পরিচালক ও অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতী (বাবুল চিশতী)অন্য এক মামলায়  কারাগারে রয়েছেন। এ ছাড়া এসকে সিনহাসহ অপর আসামিরা পলাতক রয়েছেন বলে আদালতে জানানো হয়েছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই