তারিখ : ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

গৌরীপুরে জুলেখার ভরণ পোষনের দায়িত্ব নিলেন শাহীন

গৌরীপুরে হতদরিদ্র জুলেখার ভরণ পোষনের দায়িত্ব নিলেন ছাত্রলীগ সভাপতি শাহীন
[ভালুকা ডট কম : ১৪ সেপ্টেম্বর]
ময়মনসিংহের গৌরীপুর  উপজেলার ৬নং বোকাইনগর  ইউনিয়নের ইয়ারপুর  গ্রামের মৃত আব্দুল আজিজের  স্ত্রী মোসাঃ জুলেখা খাতুন (৬৫) বছর বয়সেও হতদরিদ্র অবস্থায় জীবনযাপন করছে। এ পর্যন্ত জুলেখার ভাগ্যে জুটেনি সরকারী কোন সুযোগ সুবিধা এই শিরোনামে  বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রতিবেদন প্রকাশের পর দৃষ্টিগোচর হয় বোকাইনগর ইউনিয়ের কৃতিসন্তান গৌরীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি আল মোক্তাদির শাহীনের।

এ খবরে তিনি (১৩সেপ্টেম্বর) ছুটে যান স্বামীহারা অসহায় জুলেখার বাড়িতে। সেখানে গিয়ে শাহীনের ব্যক্তিগত ভাবে অসহায় জুলেখার সার্বিক বিষয়ে ভরণ পোষনের দায়িত্ব নিয়েছেন তিনি। এসময় উপস্থিত ছিলেন বোকাইনগড় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আশরাফুল ইসলাম, বোকাইনগর ইউনিয়নের সাবেক ইউপি সদস্যা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

উল্লেখ্য জুলেখা  তিন বেলা খাবারের জন্য পাড়া প্রতিবেশীদের টুকিটাকি কাজ করাসহ ভিক্ষাবৃত্তি করে আসছিলো। বয়সের ভারে ন্যুজ জুলেখা এখন আর অন্যের বাড়িতে কাজ করতে পারে না। তাই ভিক্ষাই ছিলো তার বেঁচে থাকার অবলম্বন। একটি মেয়ে সন্তান ছোট রেখে ৪০বছর আগে স্বামী মারা যায় জুলেখার। এ অবস্থায় সে  মেয়েকে নিয়ে  মানুষের বাড়িতে বাড়িতে কাজ করার পাশাপাশি ভিক্ষা করে মেয়টিকে বড় করে। পরে পাড়া -প্রতিবেশীর সহযোগিতায় মেয়েটিকে বিয়ে দিয়েছে। বর্তমানে মেয়ের জামাই বাড়িতে ৫ শতক জমি ক্রয় করে সেখানে আশ্রয় নিয়েছেন জুলেখা। এ ছাড়া ছাত্রলীগ নেতা শাহীন বোকাইনগর ইউনিয়নের মীরাকান্দা গ্রামের হতদরিদ্র নবম শ্রেনীর এক শিক্ষার্থী হৃদয় মিয়া’র পড়াশুনার সকল খরচের দায়িত্ব নেয়াসহ তার পরিবারকে একটি ঘর করে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই