তারিখ : ১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শেখ হাসিনা পাহাড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিয়েছেন-কাদের

শেখ হাসিনা পাহাড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিয়েছেন-কাদের
[ভালুকা ডট কম : ১৪ সেপ্টেম্বর]
বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সরকারের সড়ক-সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দুর্গম পাহাড়ে শান্তির বার্তা ছড়িয়ে দেওয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন উন্নয়নের স্বর্ণ দুয়ার খুলে পার্বত্য অঞ্চলের সংকটকে সম্ভাবনায় রূপ দিয়েছেন ।

আজ সোমবার সকালে তিন পার্বত্য জেলা ও কক্সবাজারের সড়ক উন্নয়ন বিষয়ক সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ওই সভায় যুক্ত হয়ে সড়ক সেতুমন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়নের মাধ্যমে শান্তির যে সুবাতাস শেখ হাসিনা ছড়িয়ে দিয়েছেন, তার পথ ধরেই সম্ভাবনায় পার্বত্য এলাকা এগিয়ে যাচ্ছে।এসময় ওবায়দুল কাদের আরো বলেন,এর আগে কোন সরকারই পাহাড়ের উন্নয়নকে অগ্রাধিকার দেয়নি, পাহাড়কে অশান্ত করে রক্ত ঝরিয়েছে। শান্তি চুক্তির মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শান্তির পায়রা উড়িয়েছেন এবং দুর্গমকে করেছেন সুগম।

শান্তি চুক্তির অধিকাংশ শর্ত ইতিমধ্যে বাস্তবায়িত হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ভূমি সংক্রান্ত দীর্ঘদিনের সমস্যা ও নিষ্পত্তির প্রচেষ্টা অব্যাহত আছে। চুক্তির অবশিষ্ট শর্তসমূহ বাস্তবায়নে শেখ হাসিনা সরকার প্রতিশ্রুতিবদ্ধ।

উন্নয়নের সঙ্গে রাজনীতির সম্পর্ক নেই জানিয়ে সেতুমন্ত্রী বলেন,উন্নয়ন সবার,উন্নয়নের ধারাকে ব্যহত না করে দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসতে হবে। মন্ত্রী বলেন,পার্বত্য তিন জেলার জেলার সড়ক অবকাঠামো উন্নয়নের মাধ্যমে রাজস্ব আয় বাড়ানোর অসীম সম্ভাবনাকে সামনে রেখে সরকার এ অঞ্চলের মানুষের জীবন ও জীবিকার স্বকীয়তা বজায় রেখে উন্নয়ন প্রক্রিয়ায় এগিয়া যাচ্ছে এবং  বিভিন্ন প্রকল্প  বাস্তবায়ন করে চলেছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই