তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ভুয়া কাগজে চার একর জমি রেজিস্ট্রির চেষ্টা

ভালুকায় ভুয়া কাগজে চার একর জমি রেজিস্ট্রির চেষ্টা
[ভালুকা ডট কম : ১৬ সেপ্টেম্বর]
ভালুকা উপজেলায় চার একর জমি ভুয়া কাগজে রেজিস্ট্রির চেষ্টার অভিযোগ উঠেছে। ভালুকার সাবরেজিস্টারকে এ ব্যাপারে লিখিত ভাবে জানানো হয়েছে বলে বুধবার বিষয়টি নিশ্চিত করেছে জমির মালিক পক্ষ।

জমির মালিক সূত্রে জানা যায়,২০১০ সালের ১১ জানুয়ারী উপজেলার ধামশুর গ্রামের কাজল চন্দ্র পাল ও সজল চন্দ্র পাল একই গ্রামের বাদল চন্দ্র পালের নামে একটি আম-মোক্তার দলিল রেজিস্ট্রী করে দেন। পরবর্তিতে ২০১২ সালের ১৫ জানুয়ারী কাজল চন্দ্র পাল এবং ২৯ নভেম্বর  সজল চন্দ্র পাল পরলোকগমন করেন। এক কোটি ২০ লাখ টাকা মূল্যে নির্ধারণ করে ৪ একর জমির আগের দলিলের তথ্য গোপন করে তাঁর ছেলেদের নামে দানের ঘোষনা দলিলের মাধ্যমে লিখে দেওয়ার জন্য চেষ্টা করেন বাদল চন্দ্র পাল। আর তাঁর এই কাজে সহযোগীতা করেন ভালুকা সাবরেজিস্ট্রি কার্যালয়ের দলিল লেখক হারুন অর রশিদ। গত বুধবার ভিজিট কমিশন যোগে দলিলটি রেজিস্ট্রি করার জন্য চেষ্টা করেন হারুন অর রশিদ। এই দলিলে তিন জনকে স্বাক্ষী  হিসেবে দেখানো হয়েছে। অথচ তারা কেউই স্বাক্ষর দেননি।

এসব বিষয়ে কথা বলার জন্য বাদল চন্দ্রের মোঠো ফোনে যোগাযোগের চেষ্টা করে সংযোগ পাওয়া যায়নি। পরবর্তিতে বাড়িতে গিয়েও পাওয়া যায়নি তাকে ।দলিল লেখক হারুন অর রশিদ জানান, দলিলটি রেজিস্ট্রি করার জন্য সাব রেজিস্ট্রারের কাছে নিয়ে গিয়েছিলেন তিনি।

দলিলের স্বাক্ষী হিসেবে দেখানো দেবল চন্দ্র পাল বলেন, তিনি কোনো দানের ঘোষণা দলিলের স্বাক্ষী হিসেবে স্বাক্ষর দেননি। গত বুধবার সাব রেজিস্ট্রি কার্যালয়ের পাশের একটি মিলে বালাম বইয়ে টিপসই নিয়ে আম-মোক্তার থেকে দানের ঘোষণা দলিল রেজিস্ট্রি করায় তাদের জমির মালিকানা নিয়ে সমস্যা তৈরি করা হয়েছে।জমিটি নিয়ে আদালতে একটি মামলা চলমান রয়েছে।

ভুয়া কাগজে জমি রেজিস্ট্রির বিষয়ে জানতে চাইলে ভালুকার সাব রেজিস্ট্রার বোরহান উদ্দিন সরকার বলেন,ওই দলিল লেখক বিশ্বাস ভঙ্গ করেছেন। তাঁর বিরোদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। কাগজ পত্রে জামেলা থাকায় ওই দলিলটি রেজিস্ট্রি করা হয়নি। বালাম বইয়ের টিপসই বাতিলের জন্য ব্যবস্থা গ্রহণ করা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই