তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় জাল দলিল রেজিস্ট্রির চেষ্টা,লাইসেন্স স্থগিত

ভালুকায় জাল দলিল রেজিস্ট্রির চেষ্টা,লাইসেন্স স্থগিত
[ভালুকা ডট কম : ১৮ সেপ্টেম্বর]
ভালুকা উপজেলায় ভুয়া স্বাক্ষরে চার একর জমির দলিল রেজিস্ট্রি করার চেষ্টার অভিযোগে এক দলিল লেখকের লাইসেন্স স্থগিত করা হয়েছে। গত মঙ্গলবার সাবরেজিস্ট্রার এ সিদ্ধান্ত নিলেও গতকাল  বৃহস্পতিবার তা জানাজানি হয়।

ভালুকা সাবরেজিস্ট্রি কার্যালয় ও জমির মালিক সূত্রে জানা যায়,২০১০ সনের ১১ জানুয়ারী উপজেলার ধামশুর গ্রামের কাজল চন্দ্র পাল ও সজল চন্দ্র পাল আম-মোক্তা রেজিস্ট্রী  একটি দলিলের মাধ্যমে চার একর জমি একই গ্রামের বাদল চন্দ্র পালের নামে লিখে দেন। পরবর্তিতে ২০১২ সালের ১৫ জানুয়ারী কাজল চন্দ্র পাল এবং ২৯ নভেম্বর  সজল চন্দ্র পাল পরলোকগমন করেন। ফলে চার একর জমির আগের দলিলের তথ্য গোপন করে বাদল চন্দ্র পাল তাঁর দুই ছেলের নামে দানের ঘোষনা দলিলের মাধ্যমে লিখে দেওয়ার জন্য চেষ্টা করেন। এই কাজে সহযোগীতা করেন ভালুকা সাবরেজিস্ট্রি কার্যালয়ের দলিল লেখক হারুন অর রশিদ। গত বুধবার ভিজিট কমিশন যোগে এই দলিল রেজিস্ট্রি করার চেষ্টা করেন ওই দলিল লেখক। দানের ঘোষনা এই দলিলে তিন জনকে স্বাক্ষী  হিসেবে দেখানো হয়েছে। অথচ তারা কেউই স্বাক্ষর দেননি। বিষয়টি জানাজানি হলে সাবরেজিস্ট্রার বোরহান উদ্দিন দলিলটি রেজিস্ট্রি করেননি এবং ওই দিনই দলিল লেখক হারুন অর রশিদের লাইসেন্স স্থগিত করেন।

এ বিষয়ে বৃহস্পতিবার দুপুরে হারুন অর রশিদের সঙ্গে মোঠো ফোনে কথা হলে তিনি পরে কথা বলবেন বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।দলিলের স্বাক্ষী হিসেবে দেখানো দেবল চন্দ্র পাল বলেন, তিনি কোনো দানের ঘোষণা দলিলের স্বাক্ষী হিসেবে স্বাক্ষর দেননি। দলিলে তাঁর স্বাক্ষর ব্যবহার করা হয়েছে। এই বিষয়টি জানার পর লিখিত ভাবে ভালুকা সাবরেজিস্ট্রারকে জানিয়েছেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে ভালুকার সাব রেজিস্ট্রার বোরহান উদ্দিন সরকার বলেন,ওই দলিল লেখক বিশ্বাস ভঙ্গ করেছেন। তাঁর লাইসেন্স স্থগিত করা হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। কাগজ পত্রে জামেলা থাকায় ওই দলিলটি রেজিস্ট্রি করা হয়নি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই