তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকা-সখিপুর সড়ক সংস্কারের দাবীতে মানব বন্ধন

ভালুকা-সখিপুর সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন সংস্কারের দাবীতে মানব বন্ধন
[ভালুকা ডট কম : ২২ সেপ্টেম্বর]
২২ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১১ টায় ভালুকার বাটাজোর বাজারে সীডষ্টোর সখিপুর সড়ক সংস্কার ও এলজিইডি হতে সড়ক জনপথে স্থানান্তরের দাবীতে যৌথ খামারের উদ্যোগে এলকাবাসী প্রায় ১ ঘন্টা মানব বন্ধন কর্মসূচী পালন করেছে।

কর্মসূচীতে অংশ নেয়া উপজেলা কমিউনিষ্ট পার্টির সভাপতি মোজাম্মেল হক জানান ঢাকা ময়মনসিংহ মহা সড়ক লাগুয়া ভালুকার সীডষ্টোর বাজার হতে কাচিনা, বাটাজোর বাজার, সখিপুর  হয়ে এলেঙ্গা পর্যন্ত প্রায় ৫০ কিঃমিঃ রাস্তা দীর্ঘদিন ধরে খানা খন্দে ভরে থাকায় কাদা পানি জমে যান চলাচল বিচ্ছিন্ন হয়ে পরেছে। তিনি জানান ২০১৯ সালের অক্টোবর মাসে এলজিইডি হতে রাফায়েদ কন্সট্রাকশন নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান কার্যাদেশ নিয়ে সড়ক সংস্কার কাজ শুরু করলেও গত এক বছরে ১০ ভাগ কাজ সম্পন্ন হয়নি। কয়েক মাস যাবৎ কাজ বন্ধ সহ ঠিকাদারী প্রতিষ্ঠান অনুপস্থিত রয়েছে।

এলাকাবাসীর দাবী সীডষ্টোর-সখিপুর সড়কটি এলজিইডি হতে সড়ক ও জনপথ বিভাগে স্থানান্তর করে এটিকে আঞ্চলিক মহা সড়কে উন্নীত করা হউক। ভালুকা সরকারী ডিগ্রী কলেজের প্রভাষক রফিকুর ইসলাম জানান এ এলাকায় বাটাজোর কলেজ ও কাচিনা ফাজিল মাদ্রাসা সহ ১০টি উচ্চ বিদ্যালয়, অসংখ্য প্রাথমিক বিদ্যালয়, ৫ টি ব্যাংক সহ বিভিন্ন শিল্প কারখানার কারনে এ সড়কটির গুরুত্ব অনেক। বর্তমানে এ সড়কে সম্পুর্ণ জীবনের ঝুকি নিয়ে কিছু কিছু অংশে মানূষ চলাচল করলেও সীডষ্টোর হতে সখিপুর পর্যন্ত যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

ওই সড়কে চলাচল কারী সিএনজি চালক লাল মাহমুদ জানান সারা রাস্তা কাদা পানি আর খানা খন্দে ভরে থাকায় বৃষ্টির দিনে তারা কর্মহীন হয়ে স্ত্রী- সন্তান নিয়ে প্রায় সময় অনাহারে কাটাচ্ছেন,প্রতি মাসে ১০ হাজার টাকা সি এনজির কিস্তি পরিষোধ করতে হয় গাড়ী চলাতে না পারায় তারা কিস্তি দিতে পারছেননা। সিএনজি চালক আল আমিন জানান পেটের দায়ে তারা জীবনের ঝুকি নিয়ে কাদা পানির গর্ত ভরা রাস্তায় গাড়ী নিয়ে বের হয়ে প্রায়ই দুঘৃটনার শিকার হচ্ছেন। তাদের দাবী সড়কটি জনপথ বিভাগে স্থানান্তর করে অতি তারাতারি সংকার করা হউক।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই