তারিখ : ০১ নভেম্বর ২০২০, রবিবার

সংবাদ শিরোনাম


বিস্তারিত বিষয়

পৌর নির্বাচন গৌরীপুর

গৌরীপুরে আ’লীগের সম্ভাব্য প্রার্থীরা সরব আলোচনায় বিএনপি প্রার্থীরা এখনও নীরব
[ভালুকা ডট কম : ২৪ সেপ্টেম্বর]
করোনাভাইরাস মহামারীতে পৌরবাসীর পাশে থাকা, সালিশ-দরবার করে মিমাংসা, বিয়েসহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে সম্ভাব্য প্রার্থীদের উপস্থিতি জানান দিচ্ছে পৌর নির্বাচন আসন্ন । চায়ের স্টলে আড্ডা আর রাজনীতির মাঠে আওয়ামী প্রার্থীদের চলছে সরগরম আতিথিয়তা আর প্রচার-প্রচারনা।

ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার সম্ভাব্য প্রার্থীরা ছুটাছুটি করছেন দলীয় হাইকমান্ড আর তৃণমূল নেতাকর্মী ও ভোটারদের মন জয় করার জন্য। এখনই ভোটারদের সমর্থন আদায়ের জন্য নানাবিধ সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন তারা। তবে এক্ষেত্রে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা কিন্তু মাঠে সরব ভুমিকা পালন করছেন।অপরদিকে বিএনপির সম্ভাব্য প্রার্থীরা এখনও নীরব রয়েছেন। তারা প্রচারে ভিন্ন কৌশল অবলম্বন করছেন।

বিগত গৌরীপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৬ সালের ৩০ ডিসেম্বর।  গৌরীপুর পৌর আওয়ামী লীগের তুখোর সভাপতি বর্তমান মেয়র আওয়ামী লীগ প্রার্থী সৈয়দ রফিকুল ইসলাম নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয়বার মেয়র পদে বিজয়ী হোন। তিনি পান ৭ হাজার ১৩৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী দলের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগ সদস্য মো. শফিকুল ইসলাম হবি (নারিকেল গাছ) প্রতীকে পেয়েছিলেন ৪ হাজার ১৫০ ভোট। অন্যদিকে বিএনপি মনোনীত প্রার্থী সুজিত কুমার দাস ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছিলেন ২ হাজার ৭২৬ ভোট।

গৌরীপুর পৌরসভা নির্বাচনে সম্ভাব্য প্রার্থী প্রচার-প্রচারণা, চায়ের আড্ডা ও সাধারণ ভোটাদের মাঝে যাদের নাম উচ্চারিত হচ্ছে তারা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ গৌরীপুর পৌর শাখার সভাপতি ও বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সদস্য সাবেক মেয়র মো. শফিকুল ইসলাম হবি, উপজেলা সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, বিশিষ্ট সমাজ সংস্কারক ,গৌরীপুর পৌরসভার বর্তমান কাউন্সিলর মো. আবদুল কাদির, কেন্দ্রীয় যুবলীগের সদস্য, গৌরীপুর প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও গৌরীপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক আহ্বায়ক আবু কাউছার চৌধুরী রন্টি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও বিআরডিবির চেয়ারম্যান মাসুদূর রহমান শুভ্র। অপরদিকে বিএনপির প্রার্থীরা প্রচারণায় ভিন্ন কৌশলে হাঁটছেন। সামাজিক অনুষ্ঠান আর ব্যক্তিগত যোগাযোগের মাধ্যমে নেতাকর্মীদের কাছে প্রিয় হওয়ার প্রয়াস চলছে।

বিএনপির মনোনয়ন প্রত্যাশী হিসেবে সম্ভাব্য প্রার্থীর তালিকায় রয়েছে উত্তর জেলা বিএনপির সদস্য ও পৌর যুবদলের আহ্বায়ক সুজিত কুমার দাস, গৌরীপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক বেগ ফারুক আহাম্মেদ, ময়মনসিংহ উত্তর জেলা ছাত্রদল নেতা ও বর্তমান জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আলী আকবর আনিছ।

এক্ষেত্রে নির্বাচনের দিনক্ষণ এগিয়ে আসার সঙ্গে সঙ্গে বাড়তে পারে প্রার্থীর তালিকা। ইতোমধ্যে আওয়ামী লীগের একাধিক সম্ভাব্য প্রার্থী জাতীয় শোক দিবস ও বিভিন্ন অনুষ্ঠানের ব্যানার-ফেস্টুন দিয়ে প্রার্থিতা  হওয়ার আভাস দিচ্ছেন। তাছাড়া পৌরসভার ৯টি ওয়ার্ডের কাউন্সিলর পদের সম্ভাব্য প্রার্থীরা নানা অনুষ্ঠানে যোগ দিয়ে ভোটারদের কাছে টানার চেষ্টা করে যাচ্ছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই