তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সরকার নানাবিধ ভাইরাসে আক্রান্ত- নজরুল ইসলাম খান

সরকার নানাবিধ ভাইরাসে আক্রান্ত- নজরুল ইসলাম খান
[ভালুকা ডট কম : ২৯ সেপ্টেম্বর]
সরকার নানাবিধ ভাইরাসে আক্রান্ত উল্লেখ করে ‘লজ্জা’ ঢাকতে মুখে তিনটি মাস্ক পরিধান করার পরামর্শ দিয়েছে বিএনপি। সম্মিলিত পেশাজীবী পরিষদের উদ্যোগে আজ (মঙ্গলবার) দুপুরে রাজধানীতে এক মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে এমন পরামর্শ দেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

শহীদ জিয়াউর রহমানের অবদানকে খাটো করার প্রচেষ্টা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক মোর্শেদ হাসান খান ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কে এম ওয়াহিদুজ্জামানকে চাকরি থেকে অব্যাহতি এবং এমসি কলেজসহ বিভিন্ন স্থানে নারী নির্যাতনের প্রতিবাদে এই মানববন্ধন হয়।

এ সময় নজরুল ইসলাম খান বলেন, সরকার শুধু কোভিডে না, আরও কয়েকটি ভাইরাসের আক্রান্ত হয়ে পড়েছে। সমাজের প্রতিটি ক্ষেত্রে যেভাবে দুর্নীতি-অনাচার ছড়িয়ে পড়েছে সেই ভাইরাস থেকে বাঁচার জন্য সরকারের লোকজন যারা রাজনৈতিক দল করেন তাদের উচিত দুর্নীতির ভাইরাস প্রতিরোধকারী মাস্ক পরা। অতি সম্প্রতি নারী নির্যাতন যেভাবে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে সেই নারী নির্যাতনের যে ভাইরাস সেটার থেকে বাঁচার জন্যও এই সরকারের লোকজনের আরেকটা মাস্কটা পরা উচিত। এই তিনটা মাস্ক পরলে তারা এই ভাইরাস থেকে কিছু রেহাই পাবেন আর লজ্জা থেকে বাঁচাতে মুখটাও ঢেকে রাখতে পারবেন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের গাড়ির চালকের প্রসঙ্গে টেনে নজরুল ইসলাম খান বলেন,এদেশের দুর্নীতি-অনাচার আজ যে অবস্থায় চলে গেছে, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা পর্যন্ত সোশ্যাল মিডিয়ায় বলে যে, আমরা ডিজি হতে চাই না, ডিজির ড্রাইভার হতে চাই। এই বিশ্বের সবচেয়ে তিনজন ধনী ড্রাইভারের মধ্যে বাংলাদেশে একজন আছে।

জিয়াউর রহমানের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে ক্ষমতাসীনরা ‘ইনডেমনিটি’ যে নাটক তৈরি করেছে তার সমালোচনা করে বিএনপির জ্যেষ্ঠ এই নেতা বলেন,যারা এই মিথ্যা নাটক তৈরি করেছেন তাদেরকে উদ্দেশ্য করে শহীদ জিয়ার একজন কর্মী হিসেবে বলতে চাই, আপনারা তো কিছুই না, আপনাদের থেকে কত বড় বড় নেতারা, আপনাদের কত বড় বড় ওস্তাদরা বছরের পর বছরের শহীদ জিয়া সম্পর্কে, বেগম খালেদা জিয়া সম্পর্কে, তারেক রহমান সম্পর্কে কত অপপ্রচার চালিয়ে যাচ্ছে। কি লাভ হয়ে তাতে?

সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব অধ্যাপক এজেডএম জাহিদ হোসেনের সঞ্চালনায় এই মানববন্ধনে আরও বক্তব্য দেন- নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, সাংবাদিক শওকত মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক আফম ইউসুফ হায়দার, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের  নেতা রুহুল আমিন গাজী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, শিক্ষক-কর্মচারি ঐক্যজোটের অধ্যক্ষ সেলিম ভুঁইয়া প্রমুখ।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই