তারিখ : ০১ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুর বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণের ভিত্তি প্রস্থর স্থাপন

গৌরীপুর বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণের ভিত্তি প্রস্থর স্থাপন
[ভালুকা ডট কম : ০৬ অক্টোবর]
আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি। এই গানটিকে বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের কাছে আরোও সুস্পষ্টভাবে উপস্থাপন করার জন্য এবং ১৯৫২ সালের ভাষা আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদের স্মরণে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ৫নং সহনাটী ইউনিয়নের ধোপাজাঙ্গালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের অর্থায়নে একটি শহীদ মিনার নির্মানের উদ্যেগ নেয়া হয়েছে।

শহীদ মিনার নির্মাণের ভিত্তি প্রস্থর স্থাপন করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান। এ সময় শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে চেয়ারম্যান বলেন, বাঙালি জাতি আজীবন শহীদ ভাইদের শ্রদ্ধার সাথে স্মরণ করবে, ভবিষ্যৎ প্রজন্ম যাতে সকল শহীদদের শ্রদ্ধার আসনে অধিষ্ঠিত করতে পারে তার জন্য ধোপাজাঙ্গালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের অর্থায়নে এ শহীদ মিনারটি নির্মাণ করা হবে। এই শহীদ মিনারের দৈর্ঘ্য ১৩ ফুট এবং প্রস্থ ৬ ফুট ও উচ্চতা ফ্লোর থেকে ৩ ফুট। এছাড়াও ইউপি চেয়ারম্যান সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে সহনাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করে দিয়েছেন। চেয়ারম্যান আরো বলেন আমার ইউনিয়নের প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে (যে শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই) সেগুলোতে সরকারি সহায়তায় অথবা আমার ব্যক্তি উদ্যোগে শহীদ মিনার নির্মান করা হবে।

এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, ধোপাজাঙ্গালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্কুল ম্যানিজিং কমিটির সভাপতি মোঃ দুলাল মিয়া। স্বেচ্ছা সেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ রিপন মিয়া, সহনাটী ইউনিয়নের ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সেকান্দর আলী প্রমুখ।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই