তারিখ : ৩১ অক্টোবর ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম


বিস্তারিত বিষয়

শ্রীপুরে বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ,বিক্ষোভ

শ্রীপুরে বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ করে বিক্ষোভ
[ভালুকা ডট কম : ০৮ অক্টোবর]
গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার কেওয়া গ্রামের বেতনের দাবিতে সিজি গার্মেন্টস্ কারখানার শ্রমিকরা মাওনা-শ্রীপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।বৃহস্পতিবার (৮ই অক্টোবর) বিকেলে এ বিক্ষোভের ঘটনা ঘটে। এসময় ওই সড়কে পৌনে এক ঘন্টা যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

কারখানার শ্রমিক রবিন, নুরুল হক, মাজেদা ও মাহবুবা জানান, গত আগষ্ট মাসের বেতন তাঁরা পাঁচটি তারিখ দিয়ে সেপ্টেম্বরের ২২তারিখ পরিশোধ করে। এমাসের বেতনও সঠিক সময়ে না দিয়ে তারিখ দিয়ে ঘুরাচ্ছে। আমরা বেতনের জন্য একাধিকবার যোগাযোগ করলেও কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন না দিয়ে বুধবার কর্মকর্তাদের বেতন পরিশোধ করেছে। এছাড়াও প্রতি মাসের বেতন সঠিক সময়ে না করে একাধিক তারিখ দিয়ে টালবাহানা করেন। সঠিক সময়ে বেতন না পেলে আমাদের ঘরভাড়া বাকী থাকে, এতে বাড়ির মালিক ভাড়া পরিশোধে চাপ দেয়। এছাড়া প্রতি মাসের দোকান বাকী সঠিক পরিশোধ না করলে আমাদের মাল দেয়া বন্ধ করে দেয়। আমাদের একথা গুলো কারখানা কর্তৃপক্ষ কর্ণপাত করে না।

কারখানার মানবসম্পদ বিভাগের কর্মকর্তা রায়হান আল বিরুনি বলেন, করোনার কারণে তাদের কিছু শিপমেন্ট আটকে যাওয়ায় বেতন পরিশোধসহ আর্থিক কিছু ঝামেলা তৈরী হয়েছে। খুব দ্রুতই আর্থিক সংকট থেকে উত্তরণে কারখানার মালিকপক্ষকে জানানো হয়েছে।

শ্রীপুর থানার পরিদর্শক (অপারেশন) গোলাম সারোয়ার বলেন, অসন্তোষের খবরে ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নেয়া হয়। আগামী ১৫অক্টোবর বেতন পরিশোধের কথা মালিকপক্ষ জানিয়েছেন। পরে শ্রমিকরা তাদের সিদ্ধান্ত মেনে নিলে পরিস্থিতি শান্ত হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই