তারিখ : ৩১ অক্টোবর ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম


বিস্তারিত বিষয়

নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনে ভোট গ্রহণ চলছে

নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনে ভোট গ্রহণ চলছে
[ভালুকা ডট কম : ১৭ অক্টোবর]
সুন্দর ও শান্তিপূর্ন পরিবেশে এবং বিপুল উৎসাহ আর উদ্দীপনার মধ্য দিয়ে নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের উপ-নির্বাচনের ভোট গ্রহণ শনিবার সকাল ৯টা থেকে শুরু হয়েছে। চলবে বিকাল ৫টা পর্যন্ত। প্রথম এ আসনে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ চলছে। ভোটারদের সকাল ৮টা থেকেই বিভিন্ন ভোট কেন্দ্রে সাড়িতে দাড়িয়ে থাকতে দেখা গেছে। পুরুষ ও মহিলা ভোটারদের উপস্থিতি সন্তোষজনক। এছাড়া নতুন ভোটারদের ব্যাপক উৎসাহ ও উদ্দিপনার মধ্যে ইভিএমে ভোট দিতে দেখা গেছে।

এ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রাণীনগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন নৌকা প্রতীক, বিএনপি মনোনীত প্রার্থী আত্রাই উপজেলা বিএনপির সাবেক সভাপতি শেখ রেজাউল ইসলাম ধানের শীষ প্রতীক ও ন্যাশনাল পিপলস পার্টির মনোনীত প্রার্থী ইন্তেখাব আলম রুবেল আম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আজ শনিবার সকালে রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন ও আত্রাই উপজেলা নির্বাচন কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, রাণীনগর ও আত্রাই উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-৬ সংসদীয় আসন। দুই উপজেলায় মোট ১৬টি ইউনিয়নে মোট ভোটার রয়েছে ৩ লাখ ৬ হাজার ৭২৫জন। এর মধ্যে রাণীনগরে ১ লাখ ৪৯ হাজার ৫৮৭জন ও আত্রাইয়ে ১ লাখ ৫৭ হাজার ১৩৮জন। দুই উপজেলায় মোট পুরুষ ভোটার ১ লাখ ৫৩ হাজার ৭৫৮জন এবং মহিলা ভোটার ১ লাখ ৫২ হাজার ৯৬৭জন।

তারা আরো বলেন, উপ-নির্বাচনে রাণীনগর উপজেলায় ৪৯টি ভোট কেন্দ্র এবং আত্রাই উপজেলায় ৫৫টি ভোট কেন্দ্র রয়েছে। দুই উপজেলায় মোট ১০৪টি ভোট কেন্দ্র রয়েছে। আর ১০৪জন প্রিজাইডিং অফিসার, ৭২১জন সহকারি প্রিজাইডিং অফিসার এবং ১৪৪২জন পোলিং অফিসার দ্বায়িত্ব পালন করছেন। সকাল ৯টায় তরুণ ও নতুন ভোটারদের সাথে কথা বললে তারা বলেন, তথ্য ও প্রযুক্তি নির্ভর সেবা পেতে তারা বিশ্বাসী। যারা দুর্নীতি, অনিয়ম, মাদক ও সকল বৈষম্যহীন সমাজ গড়তে আগামী দিনের নেতৃত্ব দিবেন এলাকার উন্নয়ন করবেন ও এলাকায় শান্তির সুবাতাস ধরে রাখবে এবং যাকে তারা যোগ্য প্রার্থী হিসেবে মনে করবেন তাকেই তারা ভোট দিবেন।

জেলা নির্বাচন কর্মকর্তা হাছান মাহমুদ বলেন, ভোটের সুষ্ঠু পরিবেশের স্বার্থে প্রশাসনের ম্যাজিস্ট্রেট ও আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মীরা সার্বক্ষণিক মাঠে রয়েছেন। অপ্রীতিকর পরিস্থিতি যাতে সৃষ্টি না হয় সেজন্য নির্বাচন কমিশন যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেছে। এছাড়া প্রতিটি ভোট কেন্দ্র এবং ভোটারদের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি এবং আনছার বাহিনী নিয়োজিত করা হয়েছে। আর প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, গত ২৭ জুলাই এ আসনের সাবেক সংসদ সদস্য ইসরাফিল আলম মারা গেলে আসনটি শূন্য



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই