তারিখ : ০৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে মিথ্যা অপপ্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

নান্দাইলে মিথ্যা অপপ্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন
[ভালুকা ডট কম : ১৯ অক্টোবর]
ময়মনসিংহের নান্দাইলে মিথ্যা অপপ্রচার ও ভূমি জবরদখলের চেষ্টাকারীদের অনতিবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে ভূক্তভোগী পরিবারের সদস্যগণ রোববার বেলা ১২টার দিকে প্রেসক্লাব নান্দাইলে এক প্রতিবাদ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী পরিবারের সদস্য মো. আমির হোসেন ভূইয়া। বক্তব্যে তিনি বলেন, উপজেলার চন্ডীপাশা ইউনিয়নের বারুইগ্রাম কালিবাড়ির কতিপয় মাতাব্বর নজরুল ইসলাম, আবু বক্কর, সাহেদ আলী, নন্দন, বায়েজিদ, ও এহসান গংরা দীর্ঘদিন যাবত একই গ্রামের মৃত মোহাম্মদ আলীর ৪ পুত্র আমির হোসেন ভুইয়া, মনোয়ার হোসেন ভূইয়া, নবী হোসেন ও আবুল হোসেনের পৈত্রিক সম্পত্তি ৩২২৫ দাগের ৯শতাংশ ভূমি জবর দখলের লক্ষ্যে ও অর্থনৈতিক স্বার্থ হাসিলের উদ্দ্যেশ্যে বিভিন্নভাবে হয়রানি করে আসছে।

সম্মেলনে মোহাম্মদ আলীর পুত্ররা জানান, উল্লেখিত অভিযুক্ত ব্যাক্তিরা এলাকার ভূমিদুস্য, সন্ত্রাসী, দুষ্কৃতিকারী, সালিশ দরবারের নামে ঘুষ বাণিজ্যকারী। তারা এলাকায় সুকৌশলে বিভিন্ন বিশৃঙ্খলা সৃষ্টি করে দরবার-ফায়সালার নামে ঘূষ বাণিজ্য করাই তাদের পেশা। তারা আমাদের ভূমির উপর কোন ধরনের আইনি স্বত্বা দেখাতে পারেনি। আমাদের পরিবারের প্রতি ঈর্ষান্বিত হয়ে একের পর এক অত্যাচার, নির্যাতন, বিভিন্ন অপপ্রচার সহ উক্ত ভূমি বার বার জবরদখল করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। আইনের প্রতিশ্রদ্ধাশীল বলেই আমরা প্রত্যেকবার আইনের আশ্রয় নিয়েছি এবং তারা আইনের কাছে বার বার মোচলেখা দিয়েও পুনরায় সেই অপকর্ম করে যাচ্ছে। শুধু তাই নয় উক্ত ভূমিটুকু মসজিদের নামেও জোর দখল সহ সেখানে দোকান ঘর নির্মাণ করার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছে।

আমির হোসেনে ভূইয়া জানান, আমরা ছুটিতে বাড়িতে আসলেই তারা আমাদের উপর হামলা ও বিভিন্ন ধরনের নির্যাতন চালায়। আজ নিরাপত্তাহীনতায় আমরা ও আমাদের পুত্র সন্তান নিয়ে বাড়িতে আংতকে দিনযাপন করছি। পরিশেষে মোহাম্মদ আলীর পরিবারের সদস্যরা এই তথ্য সন্ত্রাস. ভূমি দস্যু ও চাদাঁবাজকারীদের অনতিবিলম্বে গ্রেফতার সহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উর্ধ্বতন প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

মিডিয়া বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই