তারিখ : ০৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মান্দা উপজেলা ও মথুরাপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন

নওগাঁর মান্দা উপজেলা ও মথুরাপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন
[ভালুকা ডট কম : ১৯ অক্টোবর]
নওগাঁর মান্দা উপজেলা ও বদলগাছী উপজেলার মথুরাপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন মঙ্গলবার অনুষ্ঠিত হচ্ছে। ইতোমধ্যে কেন্দ্রগুলোতে ভোটগ্রহণের যাবতীয় সরঞ্জাম পাঠানো হয়েছে। মঙ্গলবার সকালে প্রত্যেকটি কেন্দ্রে ব্যালেট পেপার সরবরাহ করা হয়েছে। ভোট গ্রহণ নির্বিগ্ন করতে চারস্তরের নিরাপত্তা বাহিনী কাজ করছে।

মান্দা উপজেলা সহকারি রিটার্নিং ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ জানান, গত ৬ জুলাই নওগাঁর মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার জসিম উদ্দিন কোভিট-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। এরপর পদটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। ইতিমধ্যেই উপ-নির্বাচনে যাবতীয় প্রস্তুতি শেষ করা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে সরঞ্জাম। নির্বাচন কমিশনের নির্দেশনায় মঙ্গলবার সকালে প্রত্যেক কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের নিকট ব্যালট পেপার সরবরাহ করা হবে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উপজেলার ১৪ ইউনিয়নে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১০৮টি। এর মধ্যে ৪০টি কেন্দ্রকে অধিক গুরুত্বপূর্ণ চিহ্নিত করা হয়েছে। এ নির্বাচনে ৩ লাখ ৯৭৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ৪৮ হাজার ৬৯৮ জন ও নারী ভোটার সংখ্যা ১ লাখ ৫২ হাজার ২৭৮ জন। নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোল্লা এমদাদুল হক ও ধানের শীষ প্রতিক নিয়ে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে বদলগাছী উপজেলা সহকারি রিটার্নিং ও উপজেলা নির্বাচন কর্মকর্তা শফি উদ্দিন শেখ জানান গত ২৯জুন মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহমানের মৃত্যুতে এই পদটি শূন্য হয়। এই পদে আওয়ামীলীগ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন মাসুদ রানা (নৌকা প্রতিক), স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন আব্দুল হাদী চৌধুরী টিপু (ঘোড়া প্রতিক) ও হেলাল হোসেন (মটরসাইকেল প্রতিক)। এই ইউনিয়নে মোট ৯টি কেন্দ্র। মোট ভোটার সংখ্যা ১৯হাজার ১৭৬। এর মধ্যে পুরুষ ভোটার ৯হাজার ৫শত ৪৭জন এবং মহিলা ভোটার ৯হাজার ৬শত ২৯জন।

মান্দা উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিম জানান, ভোটগ্রহণ নির্বিগ্ন করতে মাঠ পর্যায়ে বিজিবি, র‌্যাব, পুলিশসহ চারস্তরের নিরাপত্তা বাহিনী কাজ করছে। এছাড়া ৫জন ম্যাজিস্ট্রটসহ পুলিশের ৭টি মোবাইলটিম ভোটের মাঠ তদারকি করবে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই