তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মান্দা উপজেলা ও মথুরাপুর ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ

নওগাঁর মান্দা উপজেলা ও মথুরাপুর ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ
[ভালুকা ডট কম : ২০ অক্টোবর]
নওগাঁর মান্দা উপজেলা পরিষদ ও বদলগাছীর মথুরাপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনের ভোট গ্রহণ সকাল ৯টা থেকে শুরু হয়েছে। বিকাল ৫টা পর্যন্ত চলবে।মান্দা উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশীদ জানান, উপজেলার ১৪টি ইউনিয়নে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১০৮টি।

এর মধ্যে ৪০টি কেন্দ্রকে অধিক গুরুত্বপূর্ণ চিহ্নিত করা হয়েছে। নির্বাচনে ৩ লাখ ৯৭৬জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ৪৮ হাজার ৬৯৮জন ও নারী ভোটার সংখ্যা ১ লাখ ৫২ হাজার ২৭৮জন। নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোল্লা এমদাদুল হক ও ধানের শীষ প্রতিক নিয়ে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোকলেছুর রহমান মকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি আরো জানান, গত ৬ জুলাই মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার জসিম উদ্দিন করোনা ভাইরাসে মারা যান।এরপর পদটি শূন্য ঘোষনা করেন নির্বাচন কমিশন।

অপরদিকে বদলগাছী উপজেলা নির্বাচন কর্মকর্তা শফি উদ্দিন শেখ জানান, বদলগাছীর মথুরাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে তিনজন প্রার্থী লড়ছেন। আওয়ামীলীগ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন মাসুদ রানা (নৌকা প্রতিক), স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন আব্দুল হাদী চৌধুরী টিপু (ঘোড়া প্রতিক) ও হেলাল হোসেন (মটরসাইকেল প্রতিক)। ইউনিয়নে মোট ৯টি কেন্দ্র রয়েছে। মোট ভোটার রয়েছে সংখ্যা ১৯ হাজার ১৭৬জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯হাজার ৫শত ৪৭জন এবং মহিলা ভোটার ৯হাজার ৬শত ২৯জন।তিনি আরো জানান, গত ২৯ জুন বদলগাছীর মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমানের মৃত্যুতে পদ শূন্য হয়।

নওগাঁর পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন, মান্দা উপজেলা ও বদলগাছীর মথুরাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন করতে মাঠ পর্যায়ে বিজিবি, র‌্যাব, পুলিশসহ চারস্তরের নিরাপত্তা বাহিনী কাজ করছে। এছাড়া ৫জন ম্যাজিস্ট্রটসহ পুলিশের ৭টি মোবাইলটিম ভোটের মাঠ তদারকি করছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই