তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে গাভীর দুই মাথাওয়ালা বাছুর প্রসব

গৌরীপুরে গাভীর দুই মাথাওয়ালা বাছুর প্রসব
[ভালুকা ডট কম : ২১ অক্টোবর]
ময়মনসিংহের গৌরীপুরে একটি গাভী দুই মাথাওয়ালা বাছুর প্রসব করেছে। বুধবার(২১অক্টোবর) উপজেলা ডৌহাখলা ইউনিয়নের চুড়ালী গ্রামে সাদ্দাম হোসেনের বাড়িতে এই ঘটনা ঘটে। খবর পেয়ে উৎসুক জনতা এক নজর বাছুরটিকে দেখতে ভীড় জমায়।

জানা গেছে, সাদ্দাম হোসেনের বাড়ি  ডৌহাখলা ইউনিয়নের চুড়ালি গ্রামে। আর্থিক স্বচ্ছলতার জন্য বাড়িতে তিনি একটি দেশীয় প্রজাতির গাভী পালন করছিলেন। বুধবার সকালে গাভীটি দুই মাথাওয়াল একটি বকনা বাছুর প্রসব করে। প্রসবের পর গাভীটি সুস্থ থাকলেও শারীরিক ভাবে দুর্বল থাকায় বাছুরটি নিজ থেকে উঠে দাঁড়াতে পারছেনা।

গাভীর মালিক সাদ্দাম হোসেন বলেন, ভূমিষ্ঠ হওয়ার পর থেকে বাছুরটি নিজ থেকে উঠে দাঁড়াতে না পারায় মায়ের দুধ পান করতে পারছেনা। সুস্থ করে তোলতে তাকে বোতলে ভরে দুধ খাওয়ানোর চেষ্টা করছি।

গৌরীপুর উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ আব্দুল করিম বলেন, জন্মগত ত্রুটির কারণে গাভী অনেক সময় এই ধরণের (বিকৃত গড়ন) বাচ্চা প্রসব করে। এক্ষেত্রে অনেক সময় বাচ্চা বেঁেচ থাকে অনেক সময় মারাও যায়। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই