তারিখ : ০৪ ডিসেম্বর ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

‘নো মাস্ক, নো সার্ভিস’ নীতি বাস্তবায়ন

‘নো মাস্ক, নো সার্ভিস’ নীতি বাস্তবায়ন
[ভালুকা ডট কম : ২৫ অক্টোবর]
দেশে করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় এখন থেকে সরকারি ও বেসরকারি অফিসগুলোতে মুখে মাস্ক ছাড়া অবস্থায় কাউকে কোন সেবা দেওয়া হবে না। এ জন্য ‘নো মাস্ক, নো সার্ভিস’ নীতি বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

আজ রবিবার মন্ত্রিসভার বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে সরকারের এই সিদ্ধান্তের কথা জানিয়ে তিনি বলেন, প্রতিটি সরকারী অফিসের সামনে কাউকে মাস্ক ছাড়া ঢুকতে দেওয়া হবে না-এ  বিষয়টি লিখে রাখা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণভবন থেকে এ ভার্চুয়াল এই বৈঠক সভাপতিত্ব করেন তিনি।বৈঠকে করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় (কোভিড-১৯) স্বাস্থ্য মন্ত্রণালয়ের গৃহীত পদক্ষেপ সম্পর্কে মন্ত্রিসভাকে অবহিত করা হয়।

এর আগে বাইরে বের হলে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক বলে ঘোষণা করেছিল সরকার । কিন্তু এ বিষয়ে মানুষের মধ্যে শিথিলতা দেখা যায়। এখন আসন্ন শীত মৌসুমে সংক্রমণ বৃদ্ধির আশঙ্কায় মাস্ক ব্যবহারের বিষয়ে কঠোর অবস্থান নিচ্ছে সরকার।

মন্ত্রিপরিষদ সচিব সংবাদ ব্রিফিংয়ে বলেন, শীতকে সামনে রেখে ইতিমধ্যেই সব জায়গায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে। আমরা বিভাগীয় কমিশনারদের ইতোমধ্যে নির্দেশনা দিয়ে দিয়েছি। সব সরকারি-বেসরকারি অফিসের বাইরে বড় একটা পোস্টারের মতো থাকবে- মাস্ক ছাড়া কেউ প্রবেশ করতে পারবে না। তাছাড়া, অবশ্যই মাস্ক পরতে হবে এ বক্তব্য দিনে দুইবার নামাজের পর প্রচার করার জন্য যে আলেম-ওলামাদের উদ্বুদ্ধ করাতে ইসলামী ফাউন্ডেশনকে  বলা হয়েছে।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৮০৩ । এ ছাড়া নতুন করে আরও ১ হাজার ৩০৮ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।স্বাস্থ্য অধিদপ্তর থেকে রোববার পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের সরকারি ও বেসরকারি ল্যাবগুলোতে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ১০৩টি। এসব নমুনা পরীক্ষায় ১ হাজার ৩০৮ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এতে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ লাখ ৯৮ হাজার ৮১৫ জনে।গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৫৪৪ জন করোনা থেকে সেরে উঠেছেন উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা ৩ লাখ ১৫ হাজার ১০৭ জনে পৌঁছেছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই