তারিখ : ২৫ নভেম্বর ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম


বিস্তারিত বিষয়

নওগাঁ-৬,নব-নির্বাচিত সংসদের পূজা মন্ডপ পরিদর্শন

নওগাঁ-৬,নব-নির্বাচিত সংসদের পূজা মন্ডপ পরিদর্শন
[ভালুকা ডট কম : ২৫ অক্টোবর]
নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের নব-নির্বাচিত সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলাল বলেছেন, বাংলাদেশ মানেই সম্প্রতির এক মিল বন্ধনের দেশ। সব ধর্মের মানুষের রক্তে গড়া আমাদের লাল-সবুজের পতাকার এই দেশে অসাম্প্রদায়িকতার প্রতীক।

সাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থা থেকে বেরিয়ে এসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিস্টানসহ সব ধর্মের ৩০ লাখ মানুষের রক্তের বিনিময়ে আমরা গড়েছি অসাম্প্রদায়িক বাংলাদেশ। এখানে সাম্প্রদায়িক অপশক্তির কোনো স্থান নেই। শারদীয় দূর্গাপূজা উপলক্ষে শনিবার দলীয় নেতাকর্মীদের নিয়ে দিনব্যাপী আত্রাই উপজেলার বিভিন্ন দূর্গাপূজা মন্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

নব-নির্বাচিত এমপি আনোয়ার হোসেন হেলাল আরো বলেন, এ দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির। আমরা যে আন্তঃসম্প্রদায় সম্প্রীতির নজির স্থাপন করেছি, তা বিশ্বের দেশগুলোর কাছে এক অনন্য উদাহরণ। আমাদের প্রথম পরিচয় আমরা বাঙালি, তারপর আমরা কেউ হিন্দু বা মুসলিম, বৌদ্ধ বা খ্রীষ্টান।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই কারণে প্রধানমন্ত্রী বলেছেন, ধর্ম যার যার, উৎসব সবার। এই দূর্গা পূজায় আমরা ধর্ম, বর্ণ নির্বিশেষে আনন্দ উদযাপন করে যাচ্ছি। বঙ্গবন্ধু কন্যার শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের বুকে উন্নয়নে রোল মডেল। বিশ্বের উন্নত দেশ গুলোতে সাম্প্রদায়িক হাঙ্গা এখনও হয়, প্রতিনিয়ত মানুষ বর্ণবাদীর কারণে মারা পড়ছে। কিন্তু বঙ্গবন্ধুর সোনার বাংলায় কোন বর্ণবাদ বা ধর্মবাদের ঠাই নাই। দেশের প্রতিটি ধর্মের মানুষ নির্বিঘ্নে তাদের ধর্মীয় অনুষ্ঠান উদযাপন করছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশের সকল ক্ষেত্রে উন্নয়নের জোয়ার বইছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই