তারিখ : ২৫ নভেম্বর ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম


বিস্তারিত বিষয়

নান্দাইলে মাদ্রাসার সভাপতি ও সুপারের নামে মামলা

নান্দাইলে উদং মধুপুর দাখিল মাদ্রাসার সভাপতি ও সুপারের নামে মামলা
[ভালুকা ডট কম : ২৬ অক্টোবর]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার সিংরইল ইউনিয়নের উদং মধুপুর দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মোঃ নাজিম উদ্দিন ভূইঁয়া ও মাদ্রাসার সুপার মোঃ খোরশেদ আলী সহ ৪জনের নামে ময়মনসিংহের বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৯নং আমলী আদালতে বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির অভিযোগে একটি মামলা দায়ের করা হয়েছে।

একই মাদ্রাসার দাতা সদস্য মোঃ ওয়ারেছ উদ্দিন ভূইঁয়া বাংলাদেশ দন্ড বিধির ৪৬৭/৪৬৮/৪৭১/৪০৬/১০৯ ধারায় মামলাটি দায়ের করেছে। বিজ্ঞ ম্যাজিস্ট্রেট মামলাটি আমলে নিয়ে নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জকে বিষয়টি তদন্ত করে আদালতে প্রতিবেদন দেওয়ার নির্দেশ প্রদান করেছেন।

মামলার এজাহার সূত্রে জানাগেছে, মোকদ্দমার আসামীগণ একদলভূক্ত প্রতারক ও দূর্লোভী, জালিয়াতি প্রকৃতির লোক। মাদ্রাসার সভাপতি ও সুপার দায়িত্বে নিয়োজিত থাকাবস্থায় মাদ্রাসায় অবৈধভাবে শিক্ষক নিয়োগ এবং জালিয়াতির মাধ্যমে মাদ্রাসার সম্পত্তি বিভিন্নভাবে আত্মসাত করে লাভবান হয়েছে। মাদ্রাসার কৃষি বিভাগে শিক্ষক নিয়োগের জন্য অবৈধভাবে ৫লাখ টাকা আদায় করে আত্মসাত করেছে। মোঃ নূরুল ইসলাম মুন্সী নামে একজন জুনিয়র শিক্ষককে সিনিয়র শিক্ষক দেখিয়ে সরকারী বেতন ভাতার টাকা উত্তোলন করে আত্মসাত করেছে। মাদ্রাসার ফান্ডে শিক্ষক নিয়োগের নামে আদায়কৃত ১২লাখ টাক ফান্ডে জমা না দিয়ে সভাপতি/সুপার আত্মসাত করেছে।

নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান আকন্দ জানান, বিজ্ঞ আদালতের নির্দেশনা প্রাপ্ত হয়ে ওসি (তদন্ত) মোঃ আবুল হাসেমকে বিষয়টি তদন্ত করে আদালতে প্রতিবেদন দেবার জন্য বলা হয়েছে। ওসি (তদন্ত) জানান, তিনি তদন্ত শুরু করেছেন এবং যথাসময়ে আদালতে প্রতিবেদন দাখিল করবেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই